× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদ উপলক্ষে ‘ঘুরতে’ বের হওয়া ৭১ রোহিঙ্গা আটক

কক্সবাজার অফিস

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৪ ১৬:২০ পিএম

আপডেট : ১৩ এপ্রিল ২০২৪ ১৬:৪৫ পিএম

ঈদ উপলক্ষে ঘুরতে বের হওয়া ৭১ রোহিঙ্গা আটক করে রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়েছে পুলিশ। প্রবা ফটো

ঈদ উপলক্ষে ঘুরতে বের হওয়া ৭১ রোহিঙ্গা আটক করে রোহিঙ্গা ক্যাম্পে পাঠিয়েছে পুলিশ। প্রবা ফটো

ঈদ উপলক্ষে কক্সবাজারের রামুতে প্রশাসনের অনুমতি ছাড়া ক্যাম্পের বাইরে ঘুরতে আসার অভিযোগে ৭১ জন রোহিঙ্গাকে আটক করে ক্যাম্পে ফেরত পাঠিয়েছে পুলিশ। আটক রোহিঙ্গাদের সবাই যুবক ও মধ্যবয়সী পুরুষ।

শনিবার (১৩ এপ্রিল) রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের দেওয়ান এ তথ্য জানিয়েছেন।
ওসি জানিয়েছেন, ঈদ উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং নিরাপত্তায় পুলিশ নানাভাবে তৎপরতা অব্যাহত রেখেছে। এই তৎপরতার অংশ হিসেবে গতকাল শুক্রবার দুপুরে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের পুলিশের একটি অস্থায়ী তল্লাশি চৌকি স্থাপন করে। এক পর্যায়ে বিকাল পর্যন্ত টেকনাফ দিক থেকে আসা যাত্রীবাহী বাস, অটোরিকশা ও ইজিবাইকসহ বিভিন্ন যানবাহনে তল্লাশি করে ৭১ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়।

আটকরা জানিয়েছে, ঈদ উপলক্ষে তারা কক্সবাজার সমুদ্র সৈকতসহ জেলার বিভিন্ন এলাকায় বসবাসকারী আত্মীয়-স্বজনদের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। এ ব্যাপারে আটক এসব রোহিঙ্গারা সংশ্লিষ্ট প্রশাসনের অনুমতির স্বপক্ষে কোনো ধরনের কাগজপত্র দেখাতে পারেনি।

মো. আবু তাহের দেওয়ান বলেন, সন্ধ্যায় এসব রোহিঙ্গাদের রামু থানায় নিয়ে আসা হয়। পরে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এরপর রাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক আটক রোহিঙ্গাদের উখিয়া উপজেলার কুতুপালং এলাকার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার ( আরআরআরসি ) কার্যালয়ের অস্থায়ী ট্রানজিট ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। পরে সেখান থেকে এসব রোহিঙ্গাদের নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠাতে সংশ্লিষ্ট প্রশাসন ব্যবস্থা নেবে।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা