× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তীব্র গরমেও সাগরতীরে তিল ধারণের ঠাঁই নেই

নুপা আলম, কক্সবাজার

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৪ ১৯:০৪ পিএম

আপডেট : ১৩ এপ্রিল ২০২৪ ১৯:৩৮ পিএম

তীব্র গরমেও সাগরতীরে তিল ধারণের ঠাঁই নেই

ঈদের টানা ছুটিতে সৈকত শহর কক্সবাজার ভ্রমণে আসা পর্যটকরা মেতেছেন বাঁধ ভাঙা আনন্দ-উল্লাসে। তিল ধারণের ঠাঁই নেই সাগরতীরে। তীব্র গরমে তারা প্রশান্তি খুঁজে পাচ্ছেন নোনাজলে।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত সৈকতের তিন কিলোমিটার এলাকা জুড়ে তখন তীব্র গরম অনুভূত হচ্ছে; নেই বাতাস, নেই কোন কিছুর ছায়া। তারপরও লাখো মানুষের সমাগম। তিল ধারণের ঠাঁই নেই সাগরতীরে। পর্যটন সংশ্লিষ্টদের দাবি, ঈদের টানা ছুটির তৃতীয় দিনে কক্সবাজারে ভিড় করেছে ২ লাখের বেশি পর্যটক।

ঢাকার মিরপুর থেকে আগত পর্যটক জাওয়াদ বলেন, তীব্র গরমও হার মানাতে পারছে না। কারণ ঈদ আনন্দ করতে এসেছি। খুব ভালোভাবে আনন্দ উদযাপন করছি পরিবারের সব সদস্যদের নিয়ে। সবাই আনন্দ ভাগাভাগি করে নিচ্ছি।

আরেক পর্যটক ছোঁয়া বলেন, ঈদ উদযাপন করতেই এবারই প্রথমবারের মতো কক্সবাজার সৈকতে আসা। ঈদে তো সাধারণত আত্মীয়-স্বজনদের বাসায় যাওয়া হয়। কিন্তু এবার সমুদ্রে প্রথমবারের মতো ঈদ উদযাপন করছি। পরিবারের সঙ্গে খুবই আনন্দ হচ্ছে।

ঘোড়ার পিঠে চড়েন সাতক্ষীরার হাবিব ও তার সন্তান নুর। হাবিব বলেন, ঘোড়ার পিঠে উঠে মনে হচ্ছে ছোট বেলায় ফিরে গেছি। একটু ভয় লাগছে, আবার ভালোও লাগছে।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মো. মাসুদ রানা বলেন, ঈদ পরবর্তী ১০ দিনের যে ছুটি, এই ছুটিতে ভ্রাম্যমাণ টিম মাঠে রয়েছে। ট্যুরিস্ট পুলিশও কাজ করছে। প্রতিটি হোটেলেই জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ মোবাইল টিমের নম্বর দেওয়া হয়েছে, যাতে পর্যটকদের কোন অভিযোগ থাকলে তা জানানো জন্য। কিন্তু এখন পর্যন্ত পর্যটকদের কোন অভিযোগ পাওয়া যায়নি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা