× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের ‘নেতৃত্বে’ যুবলীগ নেতার গাড়িতে আগুন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৪ ২২:৪২ পিএম

আপডেট : ১৩ এপ্রিল ২০২৪ ২২:৪৩ পিএম

রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের ‘নেতৃত্বে’ যুবলীগ নেতার গাড়িতে আগুন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিরীহ মানুষের জমি জোর করে দখল ও অবৈধভাবে বালু ভরাটের ‘প্রতিবাদ করার জেরে’ এক যুবলীগ নেতার প্রাইভেটকার ভাঙচুর করে আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে।   

দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভূমিদস্যু নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টারের নেতৃত্বে সন্ত্রাসীরা এই আগুন দেয় বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত যুবলীগ নেতা হানিফ মিয়া।

শনিবার (১৩ এপ্রিল) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে দাউদপুর ইউনিয়নের বইলদা এলাকায় এ ঘটনা ঘটে। আগুন দেওয়ার আগে সন্ত্রাসীরা হানিফ মিয়ার ভাতিজা রাব্বি মিয়াকে পিটিয়ে ও মাথায় পিস্তল ঠেকিয়ে কার থেকে নগদ ২ লাখ টাকাসহ প্রয়োজনে কাগজপত্র লুট করে নেয় বলেও অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।  

হানিফ মিয়া অভিযোগ করে বলেন, দাউদপুর ইউনিয়নের শিমুলিয়া, দাউদপুর, বেলদি, দুয়ারা, কালনি, কুলাদি, খইসাইর, কামতা, খাস দাউদপুর, বড় আমদিয়া, জিন্দা, বইলদা, ভাটপাড়া, পুটিনাসহ বিভিন্ন এলাকায় জমি না কিনে বালু ফেলে দখল করা হচ্ছে। আর বালু ভরাট ও দখলে নেতৃত্ব দিচ্ছেন দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর মাস্টার। এতে করে দাউদপুর ইউনিয়নের সাধারণ জনগণ ফুঁসে উঠেছে। নিরীহ এলাকাবাসী ও জমির মালিকদের পক্ষে কথা বলায় বিভিন্ন সময় চেয়ারম্যান জাহাঙ্গীর মাস্টার তাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলেন। 


শনিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তার ভাতিজা রাব্বি মিয়াকে তার ব্যবহৃত প্রাইভেটকারে (ঢাকা মেট্রো গ ২১-৯৬৮৫) বইলদা এলাকায় এক আত্মীয়ের পাঠানো হয়।  এ সময় পূর্ব পরিকল্পিতভাবে  জাহাঙ্গীর মাস্টারের নেতৃত্বে খোকন, জালাল, বাবুল, সেকান্দর, শাহেদ, সারোয়ার,মাসুম, শুভ ও সজলসহ ২৫ থেকে ৩০ জনের একদল সন্ত্রাসী পিস্তল রামদা চাপাতিসহ ধারালো অস্ত্র নিয়ে কারটির গতিরোধ করে হামলা চালায়।  এক পর্যায়ে রাব্বির মাথায় পিস্তল ঠেকিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে গাড়ি থেকে নগদ দুই লাখ টাকাসহ মূল্যবান কাগজপত্র লুটে নেয়। 

এক পর্যায়ে হামলাকারীরা গাড়িতে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তের মধ্যে লেলিহান শিখা পুরো গাড়িতে ছড়িয়ে পড়ে। পরে সন্ত্রাসীরা ঘটনাস্থল ছেড়ে গেলে এলাকার মানুষ এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে। তবে এর আগেই পুরো গাড়িটি পুড়ে যায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

এ বিষয়ে চেয়ারম্যান জাহাঙ্গীর মাস্টারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে পরে কথা বলব।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, একটি প্রাইভেট কারে আগুন দেওয়ার ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা