× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘বিশ্বের দীর্ঘতম’ বৈশাখী আলপনা দেখতে পর্যটকদের ঢল

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৪ ২০:০১ পিএম

মিঠামইন জিরোপয়েন্টে ১৪ কিলোমিটার সড়কে বৈশাখী আলপনা দেখতে জড়ো হয়েছেন দর্শনার্থীরা। প্রবা ফটো

মিঠামইন জিরোপয়েন্টে ১৪ কিলোমিটার সড়কে বৈশাখী আলপনা দেখতে জড়ো হয়েছেন দর্শনার্থীরা। প্রবা ফটো

কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম পর্যন্ত ১৪ কিলোমিটার অলওয়েদার সড়কে বর্ষবরণে এবার আলপনার রঙে রঙিন হয়েছে। যা বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন বলে দাবি করেছেন আয়োজকরা।

রবিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় মিঠামইন জিরোপয়েন্টে ১৪ কিলোমিটার সড়কে আলপনার উদ্বোধন করেন ডাক ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এ সময় উপস্থিত ছিলেন- কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট জিল্লুর রহমান, মিঠামইন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এরশাদ মিয়া প্রমুখ। এ আয়োজনে যৌথভাবে ছিল বাংলালিংক, এশিয়াটিক ও বার্জার পেইন্টস।

আয়োজকরা জানান, ১৬ কিলোমিটার সড়কের ১৪ কিলোমিটার সড়কচিত্র অঙ্কনে ৬৫০ জন চিত্রশিল্পী এবং ২০০ জন স্বেচ্ছাসেবী কাজ করেছেন। এতে তিন ধরনের ৪০০ ব্রাশ এবং তুলি, ১৬ হাজার লিটার বিভিন্ন রং ব্যবহার করা হয়েছে।

গিনেস বুক অব ওয়ার্ল্ডে নাম লেখানোর জন্যও আবেদন করবেন তারা। যার নাম দেওয়া হয়েছে ‘আলপনায় বৈশাখ-১৪৩১ উৎসব’। পুরো সড়কটি জুড়ে আঁকা হয়েছে বাঙালি সংস্কৃতির দৃশ্যপটের আলপনা। সেই আলপনা রাঙা সড়ক থেকে হাওরের সৌন্দর্য উপভোগ করতে ভিড় জমিয়েছে হাজারও মানুষ।

ঘুরতে আসা রাকিব বলেন, ‘হাওরে এই বছর বৈশাখে ভিন্নমাত্রার আনন্দ হচ্ছে। আলপনা ঘিরে তৈরি হয়েছে উৎসব। অন্যদিকে হাওরে চলতি বর্ষায় পর্যটক বাড়বে, হাওরে পর্যটক বাড়লে হোটেল-মোটেল তৈরি হবে। এতে করে নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা