× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

থানায় অভিযোগ করতে এসে ১৯ ঘণ্টা আটক, ‘ঘুষ না দেওয়ায়’ চালান

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪ ১৯:৪৬ পিএম

আপডেট : ১৯ এপ্রিল ২০২৪ ২০:১৭ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

থানায় অভিযোগ করতে আসা তিন ভাইকে ১৯ ঘণ্টা আটক রাখা এবং ঘুষ না পেয়ে সাজানো মামলায় আদালতে পাঠানোর অভিযোগ উঠেছে হবিগঞ্জের মাধবপুর থানার উপপরিদর্শক শাহ আলম ভূঁইয়ার বিরুদ্ধে। তার বিচার দাবিতে সোমবার (১৫ এপ্রিল) পুলিশ মহাপরিদর্শকের কাছে ডাকযোগে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্য শাহিন মিয়া।

অভিযোগসূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার আদাউর ইউনিয়নের সম্পদপুর গ্রামের সিরাজ মিয়ার সঙ্গে একই গ্রামের সাবিনা আক্তারের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ১২ এপ্রিল পুকুরে মাছ ধরা নিয়ে উভয় পক্ষের দ্বন্দ্ব হলে সিরাজ মিয়া মাধবপুর থানায় অভিযোগ করতে যায়। থানার উপপরিদর্শক শাহ আলম ভূঁইয়া কোনো কারণ ছাড়াই সিরাজ মিয়াসহ তার দুই ভাইকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করা হয়। আটকের ১৯ ঘণ্টা পর টাকা না পেয়ে ১৫১ ধারায় মামলা দিয়ে তাদের জেলহাজতে পাঠানো হয়।

এ ব্যাপারে অভিযোগকারী সিরাজ মিয়ার ছেলে শাহিন মিয়া বলেন, আমার বাবাসহ দুই চাচাকে অন্যায়ভাবে আটক করে ৫০ হাজার টাকা দাবি করে শাহ আলম ভূঁইয়া। আমি টাকা দিতে পারি নাই বলে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে। আমাকেও জেলহাজতে ঢোকাবে বলে হুমকি দিয়েছে ওই পুলিশ কর্মকর্তা।

তিনি আরও বলেন, আমি ৯৯৯ নম্বরে কল দিয়ে হবিগঞ্জ পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করেও সুবিচার পাইনি। তাই বাধ্য হয়ে পুলিশের মহাপরিদর্শকের কাছে অভিযোগ করেছি। আমি ওই পুলিশ কর্মকর্তার বিচার ও শাস্তি চাই।

এ ব্যাপারে শাহ আলম ভূঁইয়ার কাছে জানতে চাইলে তিনি ৫০ হাজার টাকা দাবি করার কথা অস্বীকার করেন। তবে ১৯ ঘণ্টা আটক রেখে জেলহাজতে পাঠানোর কথা স্বীকার করেন। ১৫১ ধারায় মামলা দেওয়ার বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা