× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিসেম্বরের অপেক্ষায় মেট্রোরেল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১০ নভেম্বর ২০২২ ২২:০৮ পিএম

আপডেট : ১০ নভেম্বর ২০২২ ২২:০৯ পিএম

ফাইল ফটো : সংগৃহীত

ফাইল ফটো : সংগৃহীত

পূর্বঘোষণা অনুযায়ী ডিসেম্বরেই চালু হচ্ছে উত্তরা-আগারগাঁও মেট্রোরেল। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক জানিয়েছেন, মেট্রোরেলের উত্তরা-আগারগাঁও লাইনের কাজ প্রায় ৯৫ শতাংশ শেষ। ডিসেম্বরের মধ্যেই পুরো কাজ শেষ হবে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই খবর দেন।

তিনি বলেন, উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ডিপো নির্মাণ, ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল কাজ সম্পন্ন হয়েছে। ১৫ ডিসেম্বরের মধ্যে সিস্টেম ইন্টিগ্রেশনের কাজ শেষ হবে। এরপর শুরু হবে ট্রায়াল রান।

আনুষ্ঠানিক উদ্বোধনের তারিখ সম্পর্কে তিনি বলেন, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আপডেট তথ্য উপস্থাপন করবেন। জনসাধারণের জন্য কবে উন্মুক্ত করা হবে সে বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা দেবেন।

দিন-রাত এক করে চলছে মেট্রোরেলের কাজ। প্রথম যাত্রায় নয়টি স্টেশনের সব কটির কাজ প্রায় শেষ। চলছে ভেতরের কাজ। যে ১০টি ট্রেন দিয়ে যাত্রা শুরু করবে মেট্রোরেল, দিন-রাত চলছে তার সমন্বিত ট্রায়াল রান। সবশেষে পরীক্ষামূলক চলাচল হবে এ মাসেই। তার আগেই প্রকল্পের জন্য আলাদা আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী থেকে প্রায় সাড়ে তিনশ সদস্য চাওয়া হয়েছে বলে জানান কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

তিনি বলেন, এক বছরের পরিচালন ব্যয়ের জন্য দরকার এক হাজার কোটি টাকা। সরকারের সংশ্লিষ্ট দফতরে সেই অর্থের জন্য আবেদন করা হয়েছে।

উত্তরা টু কমলাপুর পর্যন্ত মেট্রোরেল আগামী বছরের ডিসেম্বরের মধ্যে পুরোপুরি চালু করা সম্ভব হবে বলে তিনি তার আশার কথা জানান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা