× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইলিয়াছ ব্রাদার্সের ১২ মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২৩ পিএম

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২৯ পিএম

দণ্ডিত মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামসুল আলম। ছবি: সংগৃহীত

দণ্ডিত মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামসুল আলম। ছবি: সংগৃহীত

ইস্টার্ন ব্যাংকের ১৬৫ কোটি টাকা খেলাপি ঋণ পরিশোধ না করায় মোহাম্মদ ইলিয়াস ব্রাদার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামসুল আলমসহ ওই পরিবারের ১২ সদস্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম শাহেদ এ তথ্য নিশ্চিত করেছেন। প্রতিদিনের বাংলাদেশকে তিনি বলেন, গত ২৬ জানুয়ারি ইস্টার্ন ব্যাংক আসামিদের দেওয়ানী আটকাদেশ দেওয়ার জন্য আবেদন করে। পরে গতকাল শুনানি শেষে ১২ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

দণ্ডিতরা হলেন-মোহম্মদ শামসুল আলম, নুরুল আবছার, নুরুল আলম, কামরুন নাহার বেগম, তাহমিনা বেগম, মোহাম্মদ খোরশেদুল আলম, মোহাম্মদ মোরশেদুল আলম, মোহাম্মদ জানে আলম, মোহাম্মদ জাকারিয়া আলম, মোহাম্মদ রেজাউল করিম, মোহাম্মদ আমিনুল ইসলাম ও মোহাম্মদ সাইদুল করিম।

আদালত সূত্রে জানা যায়, ঋণ নিয়ে পরিশোধ না করায় ২০১৩ সালে মোহাম্মদ ইলিয়াছ ব্রাদার্স (প্রা.) লিমিটেডের ২৩ মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করে ইস্টার্ন ব্যাংক। ওই মামলায় ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর ৬০ দিনের মধ্যে ৭৯ কোটি ২৩ লাখ ১৩ হাজার টাকাসহ আদায় হওয়া পর্যন্ত ১২ শতাংশ সুদ প্রদান করার শর্ত সাপেক্ষে ডিক্রি দেয় আদালত। পরে এ ঘটনায় ২০১৪ সালের ৫ নভেম্বর ৯৩ কোটি ৯ লাখ ৪৬ হাজার টাকা ঋণ আদায়ে জারি মামলা দায়ের করে ব্যাংক কর্তৃপক্ষ। এরপর দীর্ঘদিন ঋণ পরিশোধ না করায় ২০২০ সালের ১০ অক্টোবর আসামিদের বিরুদ্ধে ৬ মাসের দেওয়ানি আটকাদেশ দেয় আদালত। পরে আসামিরা আপীল করলে আদালত আটকাদেশ স্থগিত করে। ২০২২ সালের ২১ নভেম্বর আপীল বিভাগ ওই স্থগিতাদেশ প্রত্যাহার করেন। এরপর গত ২৬ জানুয়ারি এজহারভুক্ত আসামিদের মধ্যে ২ থেকে ৮ এবং ১৫ থেকে ১৯ নম্বর আসামির বিরুদ্ধে দেওয়ানী আটকাদেশ চেয়ে আদালতে আবেদন করেন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা