× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পঞ্চগড়ে আরও ৪ মামলা, আসামি ২৫০০ জন

পঞ্চগড় প্রতিবেদক

প্রকাশ : ০৭ মার্চ ২০২৩ ১১:৫৪ এএম

পঞ্চগড়ের জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে।

পঞ্চগড়ের জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে।

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ‘সালানা জলসাকে’ কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় নতুন করে আরও চারটি মামলা করেছে পুলিশ। এসব মামলায় আসামি করা হয়েছে ২ হাজার ৫০০ জনকে। আর নতুন করে এসব মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে ৪৯ জনকে। 

পুলিশ জানায়, পঞ্চগড় কোতোয়ালি থানা ও বোদা থানায় এসব মামলা করা হয়েছে। মামলাগুলোতে 

এ নিয়ে সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে ১০টি। সেসব মামলায় এখন পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ১৩০ জনকে। সে সঙ্গে মামলাগুলোতে আসামি করা হয়েছে নামীয়সহ অজ্ঞাতপরিচয় ১০ হাজার ৭০০ জনকে।

সংঘর্ষের চার দিন পর মঙ্গলবার (৭ মার্চ) সকাল থেকে শহরে মানুষের আনাগোনা বেড়েছে। অনেকটা স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে কর্মব্যস্ততা। ধীরে ধীরে দূর হচ্ছে মানুষের মনে উৎকণ্ঠা ও ভয়ভীতি। দোকানপাটে বেড়েছে ভিড়, বেড়েছে বিক্রিও। 

সড়কে মানুষের উপস্থিতি স্বাভাবিক হয়েছে। আগের মতোই সড়কে যান চলাচল করছে। নিয়মিত আন্তঃজেলা ও দূরপাল্লার বাস জেলা থেকে ছাড়ছে। অফিস-আদালত পাড়ায় মানুষের মাঝে কর্মব্যস্ততা দেখা গেছে। 

তবে শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের অবস্থান ও টহল কমে গেছে। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে সল্প সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। 

কিন্তু আহমদিয়া সম্প্রদায়ের আহমদ নগর, ফুলতলা ও তৎসংলগ্ন এলাকায় পুলিশের তৎপরতা ও উপস্থিতি আগের মতোই রয়েছে। সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা। 

জেলা শহরের হার্ডওয়্যার ব্যবসায়ী আবু বকর বলেন, ‘গত কয়েকদিন সহিংসতার ঘটনায় দোকান ঠিকমত খোলা রাখতে পারিনি। বর্তমানে শহরের অবস্থা আগের মতোই স্বাভাবিক। আমরা কোন সহিংসতা চাই না। শান্ত থাকুক পঞ্চগড় এটাই আমাদের কাম্য।’

সদর উপজেলার রিকশাচালক আলমগীর হোসেন বলেন, ‘আমরা গত কয়েকদিন খুব কষ্টে দিন কাটাইছি। গাড়ি চালাইতে পারি নাই মারামারির কারণে। ইনকাম ছিল না। এখন শহরের অবস্থা ভালো আছে। ইনকাম বেড়েছে।’

পঞ্চগড়ের পুলিশ সুপার এমএম সিরাজুল হুদা বলেন, ‘পঞ্চগড়ের সার্বিক পরিস্থিতি একেবারেই শান্ত। কোনো বিশৃংখলার সুযোই নেই। আমরা এখনো তৎপর রয়েছি সাধারণ মানুষের যানমালের নিরাপত্তা দিতে। এ ঘটনায় এখন পর্যন্ত ১০টি মামলা হয়েছে। প্রেপ্তার হয়েছে ১৩০ জন। অযথা কাউকে হয়রানি বা আসামি করা হবে না। সে বিষয়ে আমরা খেয়াল রাখছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা