× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জন্মনিবন্ধনের ৩৪ লাখ টাকা আত্মসাৎ, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪ ২১:১০ পিএম

আপডেট : ০৯ জানুয়ারি ২০২৪ ২১:৪৮ পিএম

দুর্নীতি দমন কমিশন। ফাইল ফটো

দুর্নীতি দমন কমিশন। ফাইল ফটো

নারায়ণগঞ্জে জন্ম ও মৃত্যু নিবন্ধন বাবদ আয় করা ৩৩ লাখ ৭২ হাজার টাকা আত্মাসাতের অভিযোগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুদকের নারায়ণগঞ্জ কার্যালয়ে মামলাটি দায়ের করা হয়। দুদকের নারায়ণগঞ্জ সহকারী পরিচালক মো. মনোয়ারুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেন দুদকের উপপরিচালক আক্তার হোসেন।

মামলার আসামিরা হলেননারায়ণগঞ্জ বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহমেদ, ইউনিয়ন পরিষদ সচিব মোহাম্মদ ইউসুফ (সাবেক সনমান্দি ইউনিয়ন পরিষদ, সোনারগাঁ) ও দাউদপুর ইউনিয়নের সচিব শামিম মিয়া।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন না করে ক্ষমতার অপব্যবহার করেছেন; প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু নিবন্ধন ফি বাবদ আদায় করা ৩৩ লাখ ৭২ হাজার টাকা সরকারি কোষাগারে জমা না করে আত্মসাৎ করেছেন।

মামলার অভিযোগে আরও বলা হয়, বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দিন আহম্মেদ ও তার সহযোগীরা পরস্পর যোগসাজশে প্রতারণার উদ্দেশ্যে জাল-জালিয়াতি করে উক্ত কার্যক্রম করেছেন। নিবন্ধক (চেয়ারম্যান, বন্দর ইউনিয়ন পরিষদ) এহসান উদ্দিন আহম্মেদ স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ধারা ৪৬ (২) (খ) (ঘ) ধারা ৫৮ অমান্য করেছেন।

জাল জন্মনিবন্ধন করে ব্যবহার ও তা সঠিক বলে ব্যবহার করার দায়ে দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ও ১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭-এর ৫(২) ধারায় তার বিরুদ্ধে অভিযোগ এনে মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা