× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রামে হাজার গ্রাম স্বর্ণালংকারসহ তিন পাচারকারী আটক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪ ১০:২২ এএম

চট্টগ্রামে হাজার গ্রাম স্বর্ণালংকারসহ তিন পাচারকারী আটক

চট্টগ্রাম নগরের পতেঙ্গার বিমানবন্দর সড়কে অভিযান চালিয়ে এক হাজার গ্রাম অবৈধ স্বর্ণ ও সিগারেটসহ তিন পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় জব্দ করা হয় পাচারে ব্যবহৃত একটি মাইক্রোবাসও।

বুধবার (১৭ জানুয়ারি) মধ্যরাতে এ অভিযান চালায় কোস্টগার্ড। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) কোস্টগার্ড সদর দপ্তর এ তথ্য জানিয়েছে। 

কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, বিদেশ থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর হয়ে চট্টগ্রামে প্রবেশ করবে। এমন তথ্যে কোস্ট গার্ডের কর্মকর্তা- লেফটেন্যান্ট কমান্ডার এইচ এম তানজিমুল ইসলাম মজুমদারের নেতৃত্বে চট্টগ্রাম বিমান বন্দর সংলগ্ন বিমান বন্দর টু পতেঙ্গা সড়কে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানের সময় সন্দেহভাজন একটি মাইক্রোবাস তল্লাশি করে সিটের ভেতরে লুকিয়ে রাখা ৫০ পিচ স্বর্ণের চুড়ি, ৪৯ পিচ স্বর্ণের আংটি ( এক কেজি), ১টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন, ১৬ কার্টুন ডানহিল সিগারেট  জব্দ করা হয়। এ সময় চালকসহ  মাইক্রোতে থাকা তিনজনকে আটক করা হয়। তারা সবাই চট্টগ্রামের স্থায়ী বাসিন্দা। 

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা জানান দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সঙ্গে তারা জড়িত। জব্দকৃত স্বর্ণালংকার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট জমা দেওয়া হয়েছে।  আটক ব্যক্তিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা