× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, সৌদি আরব থেকে গ্রেপ্তার ২

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১৪ পিএম

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ায় গ্রেপ্তার দুই। প্রবা ফটো

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ায় গ্রেপ্তার দুই। প্রবা ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ই-মেইলে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় জড়িত জড়িত থাকার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে সাইবার ক্রাইম আন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

গ্রেপ্তার দুজন হলেন দ্বীন ইসলাম ও কবির হোসেন। সিটিটিসি বলছে, সৌদি সরকারের সহায়তায় হুমকিদাতা দ্বীন ইসলাম ও তার সহযোগী কবির হোসেনকে শনাক্ত করা হয়। পরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সৌদি সরকারের কাছে আবেদন করে ওই দুইজনকে গত ২৯ জানুয়ারি দেশে ফিরিয়ে আনা হয়েছে। তারা এখন পুলিশের রিমান্ডে রয়েছেন।

গত বছরের ১৭ এপ্রিল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পাবলিক রিলেশন সেন্টারের ই-মেইলে প্রধানমন্ত্রীকে হত্যা করার হুমকি দেওয়া হয়।

রবিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিটিটিসির অতিরিক্ত কমিশনার আসাদুজ্জামান। 

তিনি সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার কবির হোসেন সৌদি আরবে যুবদলের একাংশের সভাপতি। দ্বীন ইসলাম ও যুবদলের নেতা। দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করার জন্যই তারা প্রধানমন্ত্রীর ওপর হামলার হুমকি দিয়েছিল। এদের সঙ্গে অন্য আরও কেউ জড়িত রয়েছেন কিনা সেটা জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলছে।

আসাদুজ্জামান বলেন, হুমকির ই-মেইলটি পাওয়ার পর মিডিয়া সেন্টার থেকে সিটিটিসিকে জানানো হয়। তদন্ত শুরু করে হুমকিদাতা দ্বীন ইসলামকে শনাক্ত করেন সিটিটিসির কর্মকর্তারা। বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়। পরে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ও জোরদার করা হয়।

সিটিটিসি সূত্র জানায়, প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়ার জন্য তারা একটি নতুন মোবাইল ফোন কিনেন। একটি নতুন মেইল খুলে তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেন। পরে মোবাইল ফোনটি নষ্ট করে ফেলা হয়। নিষ্ক্রিয় করে দেয়া হয় ইমেইল আইডি।

সংবাদ সম্মেলনে পুলিশ আরও জানায়, দ্বীন ইসলাম ও কোভিদ দ্বিতীয় প্রায় দশ বছর ধরে সৌদি আরবে চাকুরী ও ব্যবসা করছেন। চাকুরি ও ব্যবসার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে তারা দেশ-বিরোধী নানা অপপ্রচারের সঙ্গে জড়িত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা