× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সালাম দিয়ে পরিচিত হয়ে সব কেড়ে নেন ‘মামারা’

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিবেদক

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪৯ পিএম

প্রতারক চক্র মামা পার্টির ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। প্রবা ফটো

প্রতারক চক্র মামা পার্টির ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। প্রবা ফটো

প্রতারক চক্র মামা পার্টির মূলহোতা শাহীন রানা ওরফে তজ্জমসহ পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বাহিনীটি জানিয়েছে, দেখতে নিরীহ ও সাদাসিধা মনে হলেও এই চক্রের প্রত্যেকেই ভয়ংকর অপরাধী। সামান্য পরিমাণ টাকার জন্যেও তারা কাউকে হত্যা করতেও পিছপা হতেন না।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব জানান র‍্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।

গ্রেপ্তারকৃতরা হলেন- খুলনার মো. রানা ওরফে মো. শাহীন ওরফে শাহীন রানা ওরফে তজ্জম, শরীয়তপুরের মো. মফিজুল ইসলাম ওরফে মো. ইসলাম ওরফে ইসলাম মিয়া ও মো. আবুল কালাম, মাদারীপুরের মো. সাগর ওরফে হাবিবুর রহমান শেখ ওরফে মো. হাবিব এবং মৌলভীবাজারের মো. ফারুক আহমদ ওরফে মো. ফারুক মিয়া ওরফে মো. ফারুক। 

র‌্যাব কর্মকর্তা মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, যাত্রী সেজে গাড়িতে উঠে ছিনতাই ও অন্য যাত্রীর সর্বস্ব লুট করে এ চক্রের ১০ সদস্য। প্রথমে মামা ডেকে সালাম দিয়ে পরিচিত হয়ে কথোপকথনের মাধ্যমে ঘনিষ্ঠ হন চক্রটির সদস্যরা। এর মধ্যেই সুবিধাজনক সময়ে নেশাদ্রব্য খাইয়ে অচেতন করে সর্বস্ব লুটে নির্জন জায়গায় ফেলে রেখে যান তারা। দুইদিন আগে এক ব্যক্তি নরসিংদী থেকে ঢাকায় আসার পথে এই চক্রের টার্গেটে পড়েন। বর্তমানে মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

এর আগে গত বছরের ২৬ জুন ফরিদপুরের সাদ্দাম শেখের ব্যাটারিচালিত অটোরিকশায় যাত্রীবেশে উঠে এক পর্যায়ে তাকে হত্যা করে চক্রটির সদস্যরা। এরপর অটোরিকশা ছিনতাই করে পালান তারা।

মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, গ্রেপ্তারকৃত পাঁচজনের মধ্যে ফারুক আহমেদ নিয়মিত উবার সার্ভিসে গাড়ি চালান। তার বিরুদ্ধে চুরি ও ডাকাতির দুইটি মামলা রয়েছে। বাকিদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তারা বিভিন্ন সময় গ্রেপ্তার হয়ে জামিনে বের হয়ে নতুন করে অপরাধে জড়াচ্ছে। চক্রের বাকি সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা