× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হবিগঞ্জে হত্যা মামলার আসামি‍ ইউপি চেয়ারম্যান ঢাকায় গ্রেপ্তার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪ ২১:২৩ পিএম

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪ ২১:৪৫ পিএম

গ্রেপ্তার কায়সার রহমান। ছবি : সংগৃহীত

গ্রেপ্তার কায়সার রহমান। ছবি : সংগৃহীত

হবিগঞ্জে একটি ওরসে নাগরদোলায় ওঠা নিয়ে দ্বন্দ্বের জেরে হত্যার ঘটনায় কায়সার রহমান নামে এক ইউপি চেয়ারম্যানকে ঢাকার খিলগাঁও এলাকা  থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার (৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে খিলগাঁও এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৩ থেকে জানানো হয়, ৭ মার্চ হবিগঞ্জ সদরের বামকান্দি এলাকায় একটি মাজারের ওরসে নাগরদোলায় চড়া নিয়ে দ্বন্দ্বে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিপক্ষের নৃশংস হামলায় হাজী রফিক নামে একজনের মৃত্যু হয়। ঘটনায় হবিগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা রুজু করা হয়। পরে  র‌্যাব-৩ ও র‌্যাব-৯-এর একটি যৌথ আভিযানিক দল রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে হাজী রফিক হত্যা মামলার প্রধান আসামি কায়সার রহমানকে শুক্রবার গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামি ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেন।

গ্রেপ্তার আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায়, আগের দিন ৬ মার্চ রাতে হবিগঞ্জ জেলার সদর থানার  বামকান্দি এলাকার একটি মাজারে ওরস অনুষ্ঠানে নাগরদোলায় চড়া নিয়ে রফিকের ভাতিজা নাদিম এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কায়সার রহমানের ভাগ্নে মোশারফের ঝগড়া হয়। বিষয়টি দুই পক্ষের পরিবার পর্যন্ত গড়ালে পরদিন ৭ মার্চ রফিক গ্রেপ্তার কায়সার রহমানের সঙ্গে মীমাংসার জন্য বামকান্দি বাজারে যান। কিন্তু মীমাংসা না হয়ে দুজনের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। কথা-কাটাকাটির একপর্যায়ে কায়সার ও তার সঙ্গে থাকা লোকজন ধারাল অস্ত্রশস্ত্র নিয়ে রফিককে কুপিয়ে জখম করে। রফিককে স্থানীয়রা উদ্ধার করে হবিগঞ্জ সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। ভিকটিমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরবর্তীতে ১০ মার্চ চিকিৎসাধীন অবস্থায় রফিক মারা যান। এ ঘটনায় রফিকের ছেলে বাদী হয়ে ২৩ মার্চ হবিগঞ্জ সদর থানায় গ্রেপ্তার কায়সারসহ মোট ১১ জনকে আসামি করে এবং অজ্ঞাতপরিচয়ে সাত-আটজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা রুজু করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা