× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চবিতে প্রথমবার গবেষণা ও প্রকাশনা মেলা ২৭ ফেব্রুয়ারি

বিশ্ববিদালয় প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৭ পিএম

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৩২ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে গবেষণা, উদ্ভাবন ও প্রকাশনা মেলা। প্রবা ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে গবেষণা, উদ্ভাবন ও প্রকাশনা মেলা। প্রবা ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে গবেষণা, উদ্ভাবন ও প্রকাশনা মেলা। চট্টগ্রাম বিভাগের গবেষকদের বিভিন্ন গবেষণাকর্ম সর্বসাধারণের সামনে উপস্থাপন ও গবেষণার সংস্কৃতিকে জনপ্রিয় করার লক্ষ্যে আগামী ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এ মেলা। বুধবার (১৫ ফেব্রুয়ারি) মেলার কার্যক্রমের উদ্বোধন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চবিসহ চট্টগ্রামের সব প্রতিষ্ঠানের গবেষণা বৈচিত্র্যকে সবার সামনে উপস্থাপনের লক্ষ্যে জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র এবং চিটাগাং ইউনিভার্সিটি রিসার্চ অ্যান্ড হায়ার স্টাডি সোসাইটির (সিইউআরএইচএস) যৌথ উদ্যোগে ‘চট্টগ্রাম রিসার্চ ফেস্টিভ্যাল’ শীর্ষক এ মেলা আয়োজন করা হচ্ছে।

বিভাগের অর্ধশতাধিক প্রতিষ্ঠান, গবেষকদল ও ল্যাবরেটরি তাদের গবেষণাকর্ম মেলায় উপস্থাপন করবে। মেলায় থাকবে সেরা গবেষক সম্মাননা, তরুণ গবেষক পুরস্কার, সেরা নারী গবেষক পুরস্কারসহ বিভিন্ন সম্মাননা।

মেলায় উদ্ভাবন ও গবেষণা উপস্থাপন করবেন বিজ্ঞান, জীববিজ্ঞান, চিকিৎসাবিজ্ঞান, প্রকৌশল, সমাজবিজ্ঞান, মানববিদ্যা, বাণিজ্য, পরিবেশ, সমুদ্রবিজ্ঞানসংশ্লিষ্ট গবেষকরা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চবি উপউপাচার্য অধ্যাপক বেণু কুমার দে, জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক ড. অঞ্জন কুমার চৌধুরী, সদস্য সচিব অধ্যাপক ড. অলক পাল, প্রধান নির্বাহী অধ্যাপক ড. আদনান মান্নান, সমন্বয়ক ড. শাহনেওয়াজ চৌধুরী, ড. রিজওয়ানুল হক, ড. মোহাম্মদ মইন উদ্দিন, ড. নইম হাসান চৌধুরী, ড. সুমন বড়ুয়া, এবং অনুষ্ঠান তত্ত্বাবধায়ক ও সিইউআরএইচএসের সভাপতি মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক কাবেরি দাশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা