× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাবিতে শহীদ লায়লা হক -মুক্তিযোদ্ধা খন্দকার বজলুল হক ট্রাস্ট ফান্ড গঠন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ২০:৫৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘শহীদ লায়লা হক-মুক্তিযোদ্ধা খন্দকার বজলুল হক’ ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে। ছবি : প্রবা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘শহীদ লায়লা হক-মুক্তিযোদ্ধা খন্দকার বজলুল হক’ ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে। ছবি : প্রবা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘শহীদ লায়লা হক-মুক্তিযোদ্ধা খন্দকার বজলুল হক’ ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ট্রাস্ট ফান্ড গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। 

ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষে ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের অনারারি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক ১৫ লাখ টাকার একটি চেক রবিবার (৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন। উপাচার্য দপ্তরে আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন এবং জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ সময় শহীদ লায়লা হকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এই ট্রাস্ট ফান্ড গঠনের জন্য দাতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে বিভাগীয় শিক্ষার্থীরা পড়াশোনায় উৎসাহিত ও অনুপ্রাণিত হবেন। 

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের বিবিএ ফাইনাল পরীক্ষায় ন্যূনতম ৩ দশমিক ৯৬ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে ‘শহীদ সৈয়দা লায়লা হক স্মৃতি স্বর্ণপদক’ প্রদান এবং বিভাগের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হবে। 

অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের সহধর্মিনী সৈয়দা লায়লা হক ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদ হন। তার স্মৃতি রক্ষার্থে এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা