× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাবির পদার্থ বিজ্ঞান বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ২১:০২ পিএম

আপডেট : ০৯ মার্চ ২০২৩ ২১:৪৪ পিএম

বৃহস্পতিবার ঢাবি পদার্থ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের (স্নাতক) শিক্ষার্থীদের নবীনবরণ এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। প্রবা ফটো

বৃহস্পতিবার ঢাবি পদার্থ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের (স্নাতক) শিক্ষার্থীদের নবীনবরণ এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। প্রবা ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পদার্থ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের (স্নাতক) শিক্ষার্থীদের নবীনবরণ এবং স্নাতকোত্তর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ মার্চ) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিভাগের চেয়ারপারসন অধ্যাপক সুপ্রিয়া সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাবি কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. আব্দুস ছামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিভাগের সাবেক অধ্যাপক শামীমা করিম চৌধুরী ও অধ্যাপক এস এম মজিবুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক দলিলুর রহমান ও প্রভাষক ফারিয়া ফেরদৌস উপস্থিত ছিলেন।

জ্ঞান-বিজ্ঞান চর্চায় ভারতীয় উপমহাদেশের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে উপ-উপাচার্য মুহাম্মদ সামাদ বলেন, বিজ্ঞান চর্চায় প্রাচীনকাল থেকেই এ অঞ্চলের সুনাম রয়েছে। বিশ্বখ্যাত পদার্থ বিজ্ঞানী ও ঢাবি পদার্থ বিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক এস এন বোস উপমহাদেশের বিজ্ঞান চর্চাকে সমৃদ্ধ করার পাশাপাশি এ বিশ্ববিদ্যালয়কে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। দেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও সভ্যতা সম্পর্কে জ্ঞান অর্জন করে সৎ, আদর্শবান ও সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন দক্ষ মানব সম্পদ ও সার্থক মানুষ হিসেবে গড়ে উঠে দেশ ও সমাজের সেবায় কাজ করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

অনুষ্ঠানের ২য় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা