× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইবিতে ছাত্রী নির্যাতন : বঙ্গমাতা হলে উঠলেন ফুলপরী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১২ মার্চ ২০২৩ ১৭:৫১ পিএম

আপডেট : ১২ মার্চ ২০২৩ ১৮:১৮ পিএম

রবিবার ফুলপরী খাতুন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ওঠেছেন। প্রবা ফটো

রবিবার ফুলপরী খাতুন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ওঠেছেন। প্রবা ফটো

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে ছাত্রলীগের নির্যাতনের শিকার ফুলপরী খাতুন নতুন হলে উঠেছেন। রবিবার (১২ মার্চ) বেলা ১২টার দিকে ফুলপরীর বাবা আতাউর রহমানের সঙ্গে তিনি ক্যাম্পাসে আসেন। এদিনই প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের বকুল ব্লকের ৫০১ নম্বর কক্ষে ওঠেন ফুলপরী।

গত ৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. সেলিনা নাসরিন ফুলপরীকে শেখ হাসিনা হল থেকে স্থানান্তরিত করে বঙ্গমাতা হলে আসন বরাদ্দ দেন। এর আগে ১ মার্চ হাইকোর্টের বিচারক জে বি এম হাসান ও রাজিক আল জলিলের বেঞ্চ ফুলপরীর পছন্দমতো হলে আবাসিকতা দেওয়ার নির্দেশ দেন। এরই পরিপ্রেক্ষিতে ফুলপরীকে বঙ্গমাতা হলে আসন বরাদ্দ দেওয়া হয়।

বঙ্গমাতা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান বলেন, ‘ফুলপরীকে আগেই সিট বরাদ্দ দেওয়া হলেও আজ সে তার জিনিসপত্র নিয়ে হলে উঠেছে। হলে তার পর্যাপ্ত নিরাপত্তাসহ প্রাপ্য সকল সুবিধা দেওয়া হবে।’

নতুন হলে ওঠে ফুলপরী খাতুন বলেন, ‘আমি নিরাপদে আছি। এখন থেকে আবারও নিয়মিত ক্লাসে অংশগ্রহণ করতে পারব।’ 

গত ১২ ফেব্রুয়ারি দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ফুলপরীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ ওঠে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে। এ ঘটনায় ১৪ ফেব্রুয়ারি ভুক্তভোগী শিক্ষার্থী প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন। নির্যাতনের এ ঘটনা দেশজুড়ে সমালোচিত হয়। এ ঘটনায় উচ্চ আদালত তদন্ত কমিটি গঠন করে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়, হল ও ছাত্রলীগের পক্ষ থেকেও তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত প্রতিবেদনগুলোতে ঘটনার সত্যতা মিললে হল প্রশাসন ও ছাত্রলীগ থেকে জড়িত সানজিদা চৌধুরী অন্তরা, তাবাসসুম ইসলাম, হালিমা খাতুন ঊর্মি, ইসরাত জাহান মিম এবং মোয়াবিয়া জাহানকে হল ও ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা