× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্বতন্ত্র ভর্তি পরীক্ষা নিতে কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠনের দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০২৩ ০০:১৩ এএম

আপডেট : ২০ মার্চ ২০২৩ ১০:৫৪ এএম

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে নিজস্ব ব্যবস্থাপনায় স্বতন্ত্র ভর্তি পরীক্ষা গ্রহণ করতে কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠনসহ প্রয়োজনীয় কর্মপরিকল্পনা গ্রহণের দাবিতে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি।

রবিবার (১৯ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা উপাচার্য বরাবর এ স্মারকলিপি প্রদান করেন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক একেএম লুৎফর রহমান স্বাক্ষরিত স্মারকলিপিতে সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষা পদ্ধতি থেকে সরে এসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পদ্ধতিতে এককভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার জন্য ১৫ মার্চ (বুধবার) অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় গৃহীত সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ভর্তি প্রক্রিয়া শুরু করার প্রয়োজনীয় কর্মপরিকল্পনা গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়।

আইনুল ইসলাম বলেন, ‘নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বিশেষ একাডেমিক কাউন্সিলে নেওয়া হয়েছে। এখন আর সময় ক্ষেপণ করে কোনো লাভ নেই। সেজন্য দ্রুত কেন্দ্রীয় ভর্তি কমিটি গঠন ও আনুষঙ্গিক বিষয়গুলো সম্পন্ন করতেই আমরা এ দাবি জানিয়েছি।’

১৫ মার্চ বিশ্ববিদ্যালয়ের ৬৪তম একাডেমিক কাউন্সিলে (বিশেষ) সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকেই গুচ্ছ পদ্ধতি থেকে বের হয়ে নিজস্ব ব্যবস্থাপনায় স্বতন্ত্র ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী সিন্ডিকেট সভায় বিষয়টি চূড়ান্ত করার কথা রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা