× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জবিতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস পালিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩ ১৭:২৭ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৩ ২০:০৬ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর সময়। প্রবা ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর সময়। প্রবা ফটো

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। রবিবার (২৬ মার্চ) ভোরে বিশ্ববিদ্যালয়ে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

সাভারের জাতীয় স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষে সকাল ১০টার দিকে ফুল দিয়ে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয়ের নীল দল, বিশ্ববিদ্যালয়ের প্রেস ক্লাব, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল, কর্মকর্তা-কর্মচারী সমিতি এবং বিভিন্ন সংগঠন একে একে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা ও ছাত্ররা উপস্থিত ছিলেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর এক মিনিট নিরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর ক্যাম্পাসে ফিরে দিনব্যাপী স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের গান এবং দেশাত্মবোধক গান প্রচার করা হয়। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন, ছাত্রী হলসহ পুরো ক্যাম্পাসকে বর্ণিল সাজে সাজানো হয়।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ ছাড়া আগামীকাল ২৭ মার্চ সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংগীত বিভাগের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা