× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে কারণ দর্শানোর নোটিস

পাবনা প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ০৯:২২ এএম

আপডেট : ২১ মে ২০২৩ ১১:০৮ এএম

শনিবার সংঘর্ষ চলাকালে এক পক্ষ লাঠিসোঁটা নিয়ে অবস্থান করে। প্রবা ফটো

শনিবার সংঘর্ষ চলাকালে এক পক্ষ লাঠিসোঁটা নিয়ে অবস্থান করে। প্রবা ফটো

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. নুরুল্লাহকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার (২০ মে) রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সই করা এক চিঠিতে এ নোটিস দেওয়া হয়।

এতে বলা হয়, সংগঠনবিরোধী, গঠনতন্ত্র পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের সুনাম ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অপরাধে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফরিদুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক নুরুল্লাহর বিরুদ্ধে কেন পরিবর্তী সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে নাÑ সে বিষয়ে লিখিতভাবে আগামী সাত দিনের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সেলে জমা দিতে বলা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের গুচ্ছভিত্তিক ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিভিন্নভাবে সহযোগিতায় স্বেচ্ছাসেবক হিসেবে ছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ভর্তি পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখে মোটরসাইকেল রাখা নিয়ে ছাত্রলীগ কর্মী নাজমুল ও প্রান্তর মধ্যে কথা কাটাকাটি এবং ধাক্কাধাক্কি হয়। পরীক্ষার কথা ভেবে তখন তাদের থামিয়ে দেন উপস্থিত অন্যরা। তবে এর কিছুক্ষণ পর বেলা পৌনে ২টার দিকে ওই বিরোধের জেরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক মো. নুরুল্লাহ পক্ষের সমর্থকরা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। পরে তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা