× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তালের শাঁস খেয়ে অসুস্থ স্কুলছাত্রীর মৃত্যু

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুন ২০২৩ ২০:০২ পিএম

আপডেট : ০৬ জুন ২০২৩ ২০:৫০ পিএম

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

কুমিল্লার দাউদকান্দিতে তালের শাঁস খেয়ে বমি করার পর অসুস্থ হয়ে ষষ্ঠ শ্রেণির এক স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৬ জুন) উপজেলার গৌরিপুর সুবল-আফতাব হাইস্কুলে এই ঘটনা ঘটে। ওই স্কুল ছাত্রীর নাম হাবিবা আক্তার। সে পার্শ্ববর্তী তিতাস উপজেলার নাগেরচর গ্রামের জিয়াউল হকের মেয়ে।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তৌহিদ হোসেন মিঠু স্কুলছাত্রী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। 

স্কুল সূত্রে জানা যায়, সকাল ১০টায় স্কুলের প্রথম ক্লাস শুরু হয়। প্রথম ক্লাস চলার শেষ পর্যায়ে ওই ছাত্রীর মা নাস্তা নিয়ে স্কুলে আসেন। সকাল থেকে মেয়ে কিছু খায়নি বলে স্কুল কর্তৃপক্ষকে জানান তিনি। নাস্তায় রুটি ও তালের শাঁস ছিল। মা চলে যাবার পর প্রথম ক্লাস শেষ হয়। এ সময় হাবিবা রুটি না খেয়ে শুধুমাত্র তালের শাঁস খায়। একটু পর বমি শুরু হয় তার। বমির একপর্যায়ে অসুস্থ হয়ে পড়লে তাকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়।

স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ সেলিম জানান, ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে স্কুল থেকে তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি। এর মাঝেই তার আত্মীয়স্বজনদের খবর দেওয়া হয়। দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় রেফার করা হলে পথেই তার মৃত্যু হয়।

হাবিবার মা মাকসুদা আক্তার বলেন, আমি মেয়েকে তালের শাঁস ও রুটি দিয়ে ১২টার দিকে বাসায় ফিরি। ১০ মিনিট পর শুনি আমার রাজকন্যা অসুস্থ। হাসপাতালে নিয়ে দেখি আমার রাজকন্যাটা নাই।

তিনি আরও বলেন, এর আগে আমার মেয়ের অন্য কোনো অসুস্থতা ছিল না।দাউদকান্দি উপজেলা 

স্বাস্থ্য কর্মকর্তা তৌহিদ হোসেন মিঠু জানান, ওই ছাত্রীকে হাসপাতালে আনার পর সে অবচেতন ছিল। আমরা তাকে ঢাকায় রেফার করি। তার সাথে দুইজন মহিলা ছিলেন। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে আবারো দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। সেখানের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, ওই ছাত্রী স্কুলে আসার পর তালের শাঁস খায়। এরপর বমি করে অসুস্থ হয়ে পড়ে। আমরা তাকে ঠিকভাবে পরীক্ষা করার মতো পর্যাপ্ত সময় পাইনি। হিটস্ট্রোকে সে মারা গেছে কিনা, তা নিশ্চিত নই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা