× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিইউপিতে পঞ্চদশ বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ জুন ২০২৩ ১৮:০১ পিএম

আপডেট : ২০ জুন ২০২৩ ২০:১১ পিএম

পঞ্চদশ বার্ষিক সিনেট সভা বিইউপির সিনেট সদস্যরা। প্রবা ফটো

পঞ্চদশ বার্ষিক সিনেট সভা বিইউপির সিনেট সদস্যরা। প্রবা ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) পঞ্চদশ বার্ষিক সিনেট সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ জুন)বিইউপির বিজয় অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিইউপির উপাচার্য ও সিনেট চেয়ারম্যান মেজর জেনারেল মো. মাহবুব-উল আলম।

সভার উপাচার্য মেজর জেনারেল মো. মাহবুব-উল আলম বিদায়ী সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন ও নবনিযুক্ত সদস্যদের স্বাগত জানান। পরে বিইউপির ট্রেজারার এয়ার কমডোর মো. শফিকুল ইসলাম ২০২২-২০২৩ অর্থবছরের সংশোধিত বাজেট ১১৭ কোটি ৯৬ লক্ষ টাকা ও ২০২৩-২০২৪ অর্থবছরের ১২৯ কোটি ৫৯ লক্ষ টাকার বাজেট উপস্থাপন করেন। সিনেট সদস্যরা ট্রেজারারের বক্তৃতার ওপর আলোচনার পরে সর্বসম্মতিক্রমে বাজেট প্রস্তাব অনুমোদন করেন।

এ ছাড়া সিনেট সভায় বিইউপির পাবলিক রিলেশন্স, ইনফরমেশন অ্যান্ড পাবলিকেশন্স (পিআরআইপি) এর চিফ এয়ার কমডোর সৈয়দ ফখরুদ্দিন মাসুদের উপস্থাপিত ১৫ তম বার্ষিক প্রতিবেদন সর্বসম্মতিক্রমে অনুমোদন কারা হয়। 

পঞ্চদশ বার্ষিক সিনেট সভাটি সঞ্চালনা করেন বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম ফয়সাল বাতেন। 

সভায় উপাচার্য বলেন, নতুন জ্ঞান সৃষ্টি, শিক্ষা বিস্তার, বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন ইত্যাদি চলমান রয়েছে। এরমধ্যে বিইউপি একটি ‘Academic Strategic Plan’ প্রণয়ন করেছে। যা বাস্তবায়নের মাধ্যমে জাতীয় পর্যায়ের পাশাপাশি আন্তর্জাতিক পরিসরে তার সাফল্য অর্জনে এগিয়ে যাবে। 

তিনি বলেন, বিইউপির শিক্ষার্থীরা দেশে ও বিদেশে ক্রমাগত সাফল্য অর্জন করে চলছে। যার প্রতিফলন স্বরূপ ইউজিসি সম্প্রতি ঘোষিত ২০১৯ সালের জন্য পাঁচটি অনুষদ হতে পাঁচজন শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদকের’ জন্য মনোনীত হয়েছেন। এ ছাড়া গবেষণাখাতে বরাদ্দকৃত অর্থের সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে বিইউপিতে একটি গবেষণা সেল প্রতিষ্ঠা করা হয়েছে।

সিনেট চেয়ারম্যান বলেন, বিইউপি বঙ্গবন্ধু চেয়ার থেকে ‘Bangabandhu: A Profile in Leadership’ শীর্ষক বইটির কাজ সম্পন্ন করা হয়েছে। উচ্চশিক্ষায় আন্তর্জাতিক অঙ্গনে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরার ক্ষেত্রে বিদেশি শিক্ষার্থী ভর্তির ব্যাপারে সিদ্ধান্ত, বিভিন্ন দেশি ও আন্তজার্তিক বিশ্ববিদ্যালয় সাথে সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়টিও উল্লেখ করেন।

সিনেট সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান, সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম (বীর উত্তম), সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমান প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা