× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপি-জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করছে দাবি জবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩ ১৬:২৪ পিএম

আপডেট : ০২ নভেম্বর ২০২৩ ১৬:৪৩ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

বিএনপি-জামায়াত দেশে নৈরাজ্য সৃষ্টি করছে বলে দাবি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)। একইসঙ্গে শৃঙ্খলা ও জনবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে সংগঠনটি। 

বৃহস্পতিবার (২ নভেম্বর) জবিশিসের সভাপতি অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. একেএম লুৎফর রহমানের সই করা এক প্রতিবাদলিপিতে এই দাবি জানানো হয়।  

এতে বলা হয়, ২৮ অক্টোবর বিএনপি-জামায়াত আয়োজিত মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীসহ সারা দেশে ব্যাপক সন্ত্রাস ও নজিরবিহীন নৈরাজ্য সৃষ্টি হয়েছিল। এই দিনে একজন পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যা করা ছাড়াও বাহিনীর অসংখ্য আহত হয়েছেন। জানমালের ব্যাপক ক্ষতি করা হয়েছে। পরবর্তী সময়ে অবরোধের নামে ৩১ অক্টোবর থেকে দেশব্যাপী সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি করাসহ সাধরণ মানুষের সম্পদের ব্যাপক ক্ষয়ক্ষতি করা হচ্ছে। 

আরও বলা হয়, এসব ঘটনায় ক্ষুব্ধ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি শৃঙ্খলা ও জনবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা