× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গবেষণার জন্য অ্যাওয়ার্ড পেলেন হাবিপ্রবির ৯ শিক্ষক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩ ১৯:৪৬ পিএম

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩ ২০:৩৮ পিএম

গবেষণার জন্য অ্যাওয়ার্ড পেলেন হাবিপ্রবির ৯ শিক্ষক

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) গবেষণার জন্য অ্যাওয়ার্ড পেয়েছেন ৯ শিক্ষক। সোমবার (১৮ ডিসেম্বর) ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের (আইআরটি) তত্ত্বাবধানে শিক্ষকদের গবেষণা প্রকল্পসমূহের ওপর অ্যাওয়ার্ড প্রদান করা হয়। জুরি বোর্ডের বিচারকরা আলাদা নম্বর প্রদানের মাধ্যমে অনুষদভিত্তিক তাদের মনোনীত করেন। 

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান, সভাপতিত্ব করেন আইআরটির পরিচালক অধ্যাপক ড. এস. এম. হারুন-উর-রশীদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইআরটির সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদ। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান ও অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন। 

অ্যাওয়ার্ড পেয়েছেন কৃষি অনুষদের অধ্যাপক ড. নূর ই নাজমুন নাহার, কৃষি অনুষদের সহযোগী অধ্যাপক ড. শামস শায়লা ইসলাম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের সহকারী অধ্যাপক রনি তোতা, বিজনেস স্টাডিজ অনুষদের অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন, মাৎস্যবিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. মো. রেজাউল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন সরকার, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমাল সায়েন্স অনুষদের সহযোগী অধ্যাপক ড. মামুনা শারমিন, বিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ এবং সোশ্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের সহযোগী অধ্যাপক আশারফি বিনতে আকরাম।

অধ্যাপক মো. আলমগীর হোসেন বলেন, আমরা যারা গবেষণায় জড়িত আছি তাদের সবাইকে এ ধরনের স্বীকৃতি ব্যাপক উৎসাহ জোগাবে। গবেষণাকর্ম একটি দীর্ঘমেয়াদি প্রক্রিয়া, যার মাধ্যমে নতুন জ্ঞান সৃষ্টি ও বিতরণের নতুন দ্বার উন্মোচন হয়। অ্যাওয়ার্ড প্রদান শেষে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, বিজয়ের মাস চলছে, এই মাস আমাদের জন্য আনন্দের ও গর্বের। এই স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার জন্যই বঙ্গবন্ধু এত ত্যাগ করেছেন, জেল-জুলুম সহ্য করেছিলেন। বিজয়ের মাসে আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদত বরণকারী সকল শহীদ ও মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। তিনি বলেন, আমরা শিক্ষা ও গবেষণাক্ষেত্রে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে বদ্ধপরিকর। বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজই হলো গবেষণা। বিষয়টি মাথায় রেখেই আমাদের এগিয়ে যেতে হবে। তিনি এ ধরনের অনুষ্ঠান আয়োজনের সঙ্গে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা