× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চবি উপাচার্যের পদত্যাগ দাবিতে অনশনের ঘোষণা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩ ১৬:২২ পিএম

আপডেট : ২০ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৩ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচি পালন। প্রবা ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচি পালন। প্রবা ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার (২০ ডিসেম্বর) দুপুর ১টায় প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক সমিতির চলমান অবস্থান কর্মসূচি থেকে সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী এ ঘোষণা দেন।

অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, আমরা একটা ন্যায়সঙ্গত আন্দোলনে আছি। বিশ্ববিদ্যালয়ের আইন সমুন্নত রাখার চেষ্টা করছি। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি পুনরুদ্ধার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য অবিলম্বে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ দাবি করছি। আন্দোলনরত শিক্ষকদের সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে আমরা প্রতীকী অনশন কর্মসূচি পালন করব।

বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষকদের সংগঠন হলুদ দলের আহ্বায়ক অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেন, প্রশাসন থেকে ব্যাখ্যা দেওয়া হচ্ছে শিক্ষক সমিতি কোনো ব্যক্তির এজেন্ডা বাস্তবায়ন করতে চাচ্ছে। আমি নিজেও পরপর দুবার শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ছিলাম। আমি যত দূর জানি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কারও ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়ন করে না। ১ হাজার শিক্ষকের প্রতিনিধিত্ব করে শিক্ষক সমিতির কার্যকরী পর্ষদ। এক বছরের জন্য তাদের ম্যান্ডেট দেওয়া হয়। শিক্ষকদের স্বার্থে যেকোনো কর্মসূচি তারা হাতে নিতে পারে। রাষ্ট্রের, সমাজের, বিশ্ববিদ্যালয়ের কোনো অসঙ্গতি দেখলে শিক্ষক সমিতি দাঁড়াবে, কথা বলবে, দাবি দেবে। এরই ধারাবাহিকতায় আজকের এ আন্দোলন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কথা বলার জন্য একমাত্র বৈধ সংগঠন এটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা