× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুই মন্ত্রীকে শুভেচ্ছা জানানোর বিজ্ঞাপন ব্যয় দেবেন চবি উপাচার্য

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪ ১৮:৫৮ পিএম

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪ ১৯:২০ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। প্রবা ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। প্রবা ফটো

চট্টগ্রাম থেকে মন্ত্রিত্ব পাওয়া পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে পত্রিকায় বিজ্ঞাপন দেওয়ার আর্থিক খরচ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের ব্যক্তিগত খাত থেকে ব্যয় হবে।

শুক্রবার (১৯ জানুয়ারি) চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলা করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশের জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা পঞ্চমবারের মতো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে নবগঠিত সরকারের মন্ত্রিসভায় চট্টগ্রামের কৃতী সন্তান ড. হাছান মাহমুদ এমপিকে পররাষ্ট্রমন্ত্রী এবং ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপিকে শিক্ষামন্ত্রী পদে নিযুক্ত করেছেন। বীর চট্টলার দুই কৃতী সন্তানকে অভিনন্দন জানিয়ে বিভিন্ন গণমাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের পক্ষ থেকে বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। এ সকল বিজ্ঞাপনসংক্রান্ত ব্যয় কোন খাত থেকে নির্বাহ করা হবে, তা জানতে চেয়ে রেজিস্ট্রার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বরাবর পত্র দিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বক্তব্য হলো, এ-সংক্রান্ত ব্যয়ের সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোনোরূপ আর্থিক সংশ্লিষ্টতা নেই। বর্ণিত বিষয়ে কোনো অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করা হলো।

জানতে চাইলে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ বলেন, ‘আমরা যেহেতু বলেছি এই ব্যয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনো সম্পৃক্ততা নেই, তাহলে ব্যক্তিগত খাত থেকে এটা ব্যয় হবে।’

এর আগে দুই মন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর বিষয়টি নজরে এলে বিজ্ঞাপনের ব্যয় কোন খাত থেকে নির্বাহ করা হবে তা জানতে চেয়ে ১৭ জানুয়ারি চবি রেজিস্ট্রারকে চিঠি দেয় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা