× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চবি কর্তৃপক্ষের বক্তব্য সন্তোষজনক নয়, ইউজিসির তদন্ত কমিটি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪ ১৯:৩০ পিএম

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪ ১৯:৫৫ পিএম

চবি কর্তৃপক্ষের বক্তব্য সন্তোষজনক নয়, ইউজিসির তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদের একাডেমিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানের ব্যয় এবং বাংলা ও আইন বিভাগের নিয়োগ কার্যক্রম নিয়ে বিশ্ববিদ্যালয়ের বক্তব্য সন্তোষজনক নয় জানিয়ে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

বুধবার (৩১ জানুয়ারি) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এই তথ্য জানা যায়।

অফিস আদেশে তদন্ত কমিটিকে উল্লিখিত দুটি বিষয়সহ সংবাদমাধ্যমে প্রকাশিত বিশ্ববিদ্যালয় বিভিন্ন আর্থিক ও প্রশাসনিক অনিয়ম সম্পর্কিত খবরের বিষয় (যেমন, বিজ্ঞাপন দিয়ে শুভেচ্ছা জানানোর খরচ পরিশোধ, ৪ জুন ২০২৩ তারিখ অনুষ্ঠিত সেমিনারের খরচ ইত্যাদি) তদন্ত করে সুপারিশ সম্বলিত প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়। 

এ বিষয়ে তদন্ত কমিটির সদস্য সচিব পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপপরিচালক গোলাম দস্তগীর বলেন, আজকেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আমরা তদন্ত রিপোর্ট জমা দেব।

তদন্ত কমিটির বিষয়ে চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বলেন, ইউজিসির তদন্ত কমিটি গঠন প্রমাণ করে আমরা সঠিক পথে আছি, বিশ্ববিদ্যালয় আইন ও ন্যায়ের পক্ষে আছি। এটা আমাদের দাবির সত্যতা ও যৌক্তিকতা প্রমাণ করে। এটা আরেকভাবে দুঃখজনক। বিশ্ববিদ্যালয়ের ইমেজটাকে তারা কোথায় নিয়ে গেছে! এই তদন্ত কমিটির মাধ্যমে বুঝা যায়, বিশ্ববিদ্যালয়ে কী পরিমাণ অনিয়ম চলছে।

এই বিষয়ে জানতে চাইলে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ বলেন, আমি এই বিষয়ে অবগত নই। আমি মিটিংয়ে ছিলাম। আমি আপনার কাছ থেকে এটা জানলাম। না জেনে এই বিষয়ে কিছু বলতে পারছি না।

এই বিষয়ে জানতে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারকে ফোন করলে তিনি ফোন কেটে দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা