× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে যৌন হয়রানির সত্যতা মিলেছে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২৭ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪২ পিএম

ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে যৌন হয়রানির সত্যতা মিলেছে। প্রবা ফটো

ভিকারুননিসার শিক্ষক মুরাদের বিরুদ্ধে যৌন হয়রানির সত্যতা মিলেছে। প্রবা ফটো

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখায় গণিতের শিক্ষক মুরাদ হোসেন সরকারের বিরুদ্ধে উঠা যৌন নিপীড়নের অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ছে তদন্ত কমিটি। প্রতিবেদন পাওয়ার পর তাকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশ বিষয়টি জানানো হয়েছে।

ভিকারুননিসায় আরেক ‘পরিমল’ শিরোনামে গত শুক্রবার দৈনিক প্রতিদিনের বাংলাদেশে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর দেশজুড়ে নিন্দার ঝড় উঠে। অভিযুক্ত মুরাদ হোসেনকে আইনের আওয়াতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠে সামাজিক যোগাযোগমাধ্যমে।

এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি করে। তদন্তে শিক্ষক মুরাদের বিরুদ্ধে উঠা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার কথা উঠে এসেছে। এই প্রতিবেদনের প্রেক্ষিতে এই শিক্ষককে প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

আরও পড়ুন: শিক্ষক মুরাদের লাম্পট্য প্রাথমিকভাবে প্রমাণিত

এ সংশ্লিষ্ট আদেশে বলা হয়েছে, ‘আপনি মোহাম্মদ মুরাদ হোসেন সরকার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখায় জ্যেষ্ঠ শিক্ষক হিসেবে কর্মরত। আপনার বিরুদ্ধে আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে বিধি মোতাবেক আইনানুগ পদক্ষেপ গ্রহণ করার লক্ষ্যে আপনাকে ২৪ ফেব্রুয়ারি থেকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা