× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঢাবিতে গণ-ইফতার কর্মসূচির বিরুদ্ধে ৬ সংগঠনের বিবৃতি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪ ২২:০৯ পিএম

টিএসসিতে ইফতার মাহফিল। ছবি : সংগৃহীত

টিএসসিতে ইফতার মাহফিল। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পালন করা গণ-ইফতার কর্মসূচির প্রতিবাদে বিবৃতি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিভিত্তিক ৬টি সংগঠন। শনিবার (১৬ মার্চ) রাতে প্রকাশিত বিবৃতিতে তারা এসব কর্মসূচিকে ‘রাজনৈতিক স্বার্থ হাসিলে ধর্মের মোড়কে অস্বাভাবিক রাজনৈতিক কর্মসূচি’ বলে মন্তব্য করেছেন।

বিবৃতি দেওয়া সংগঠনগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি, স্লোগান’৭১, ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটি, ঢাকা বিশ্ববিদ্যালয় ফোকলোর সোসাইটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদ।

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিককালে একটি স্বার্থান্বেষী সাম্প্রদায়িক গোষ্ঠী ইফতারকে কেন্দ্র করে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে নিষিদ্ধ ঘোষিত একটি সংগঠনের সদস্যরা রাজনৈতিক উদ্দেশ্য হাসিলে ধর্মের মোড়কে গণ-ইফতারের মতো অস্বাভাবিক রাজনৈতিক কর্মসূচি আয়োজন করছে। অথচ আমরা জানি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সবসময় সব শিক্ষার্থী মিলে ইফতার আয়োজন করে। যাতে শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারীসহ সাধারণ মানুষেরও অংশগ্রহণ থাকে।

বিবৃতিতে আরও বলা হয়, সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ঘটা করে গণ-ইফতারের মতো অস্বাভাবিক কার্যক্রমকে আমরা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। আমরা মনে করি, ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার জন্য একটি মহল এসব কার্যক্রম করে যাচ্ছে। এসব রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কার্যক্রমের বিরুদ্ধে প্রশাসনকে যথাযথ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

বিবৃতির বিষয়ে স্লোগান’৭১ সংগঠনের সাধারণ সম্পাদক আশিক অমি বলেন, প্রতিবছরই ইফতারকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি উৎসব মুখর পরিবেশ তৈরি হয়। কিন্তু এই উৎসবমুখর পরিবেশের সুযোগ নিয়ে কিছু সাম্প্রদায়িক গোষ্ঠী ক্যাম্পাসে অপতৎপরতা চালাতে চায়। কিছু নিষিদ্ধ সংগঠন তাদের গোষ্ঠীগত স্বার্থ হাসিল করার চেষ্টা করে। মানুষের ধর্মীয় আবেগকে কাজে লাগিয়ে এবার যাতে তারা অন্য ধরনের অপচেষ্টা চালানোর চেষ্টা করতে না পারে সে জন্যই আমাদের এই অবস্থান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা