× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বুয়েট ছাত্র রাব্বীর হলের সিট বাতিলের সিদ্ধান্ত স্থগিত

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪ ১৭:৩৯ পিএম

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪ ১৭:৪২ পিএম

ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বী। ছবি : সংগৃহীত

ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বী। ছবি : সংগৃহীত

ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাদের সমাগম ঘটানোর অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ইমতিয়াজ হোসেন রাহিম রাব্বীর আবাসিক হলের সিট বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

সিট বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে করা এক রিট আবেদনের শুনানি নিয়ে গতকাল সোমবার হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান ও কেএম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দিয়েছেন। সেই সঙ্গে বুয়েট কর্তৃপক্ষের সিট বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ও আইনবহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল দিয়েছের আদালত। বুয়েট উপাচার্যসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

রাব্বীর পক্ষে ওই রিট করেছিলেন ব্যারিস্টার হারুনুর রশিদ। তিনিসহ অ্যাডভোকেট শাহ মঞ্জরুল হক রাব্বীর পক্ষে শুনানি করেন।

আইনজীবী হারুন বলেন, পুরকৌশল বিভাগের ছাত্র ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হোসেনের হলের সিট বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়। ওই রিটে হলে সিট ফেরত দেওয়ার নির্দেশনা চাওয়া হয়।

সিট বাতিলের সিদ্ধান্ত স্থগিতের নির্দেশনা দিয়ে আদালত বলছেন, ঘটনার বিষয়ে বুয়েটের গঠিত তদন্ত কমিটির কার্যক্রম চলমান থাকবে।

২০১৯ সালে বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে নির্যাতন চালিয়ে হত্যার পর থেকে নিষিদ্ধ হয় ছাত্র রাজনীতি। গত ২৮ মার্চ গভীর রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতিসহ একদল নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করলে নতুন করে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এ ঘটনায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমতিয়াজ হোসেন রাহিমের হলের সিট বাতিল করা হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা