× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যুক্তরাষ্ট্রে ইউনিভার্সিটির শিক্ষক হলেন নোবিপ্রবির তানভীর মুরাদ

নোয়াখালী সংবাদদাতা

প্রকাশ : ১১ নভেম্বর ২০২২ ১১:২৫ এএম

আপডেট : ১১ নভেম্বর ২০২২ ১২:২১ পিএম

তানভীর মুরাদ। প্রবা ফটো

তানভীর মুরাদ। প্রবা ফটো

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ইন্টারকন্টিনেন্টাল ইউনিভার্সিটির শিক্ষক হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) তানভীর মুরাদ।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) তিনি ক্যালিফোর্নিয়া ইন্টারকন্টিনেন্টাল ইউনিভার্সিটির প্রভাষক হিসেবে নিয়োগপত্র পান।

তানভীর মুরাদ নোবিপ্রবির ফার্মেসি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। উচ্চশিক্ষার জন্য ২০১৪ সালে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে।

যুক্তরাষ্ট্রের ক্যামব্রিজ কলেজ থেকে তিনি এমবিএ ও নিউ হ্যাম্পশায়ার ইউনিভার্সিটি থেকে ইনফরমেশন টেকনোলজিতে স্নাতকোত্তর সম্পন্ন করে ক্যালিফোর্নিয়া ইন্টারকন্টিনেন্টাল ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তানভীর মুরাদ জানান, নিজের ইউনিভার্সিটিতে ফ্যাকাল্টি হিসেবে যোগ দেওয়া অনেকটা স্বপ্নের মতো। সারা জীবনের জন্য বিশাল সম্মাননা।

তিনি বলেন, ‘আমার পিএইচডি ইউনিভার্সিটিতে একটা লেকচারার পদ খালি ছিল। কিছু না ভেবেই আবেদন করেছিলাম। আজ আমার প্রফেসর ফোন করে বললেন, তানভীর মাই সান, ইউ আর মাই কলিগ ফ্রম টুডে।’

তানভীর বলেন, ‘শিক্ষক হওয়ার এ স্বপ্ন সেই ছোটবেলা থেকে দেখে আসছি। আসলে অগণিত মানুষ আমাকে ভালোবাসে। আমার জন্য দোয়া করে। আপনাদের দোয়ার কারণেই এসেছে আমার সব সাফল্য। আপনাদের সবাইকে অন্তর থেকে ধন্যবাদ।’

তানভীর মুরাদ যুক্তরাষ্ট্রের লিন সিটি হলের উপদেষ্টা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের সাধারণ সম্পাদক। পাশাপাশি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে সমাজসেবামূলক কর্মকাণ্ডের সঙ্গেও সম্পৃক্ত আছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা