× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলা ভাষায় নির্মাণ হওয়া প্রতিটি সিনেমাই আমাদের

মহিউদ্দিন মাহি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩ ১৪:১৯ পিএম

আপডেট : ১৬ জানুয়ারি ২০২৩ ১৪:১৯ পিএম

বাংলা ভাষায় নির্মাণ হওয়া প্রতিটি সিনেমাই আমাদের

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। কলকাতায় তার বসবাস হলেও এদেশের সঙ্গে তার একটি আত্মার সম্পর্ক রয়েছে। তাই সময় পেলেই ছুটে আসেন বাবার জন্মভিটায়। এবার ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ১৫ জানুয়ারি সন্ধ্যায় ঢাকায় পা রাখেন এই অভিনেত্রী। পাঁচ দিনের ঢাকা সফরের বিস্তারিত জানিয়ে প্রতিদিনের বাংলাদেশের মুখোমুখি হন শ্রীলেখা। লিখেছেন মহিউদ্দিন মাহি...

অনেকদিন পর বাংলাদেশে এলেন। কেমন লাগছে?

বাংলাদেশে আসতে সব সময় আমার ভালো লাগে, যা বিগত দিনে আমি অনেকবার বলেছি। কারণ এই দেশটি আমার বাবার বাপ-দাদার দেশ। আমি এদেশের মানুষকে নিজের হৃদয় দিয়ে ভালোবাসি। তাদের কাছে আসার সুযোগ পেলে আমি দুইবার ভাবি না। পৃথিবীর অনেক দেশে আমি গিয়েছি। কিন্তু বাংলাদেশ আমার কাছে সব থেকে ভালোলাগার একটি দেশ। এখানে এলে আমি নিজের বাড়ির মতোই আনন্দে থাকি।

এবারের সফর কত দিনের?

পাঁচ দিন থাকব এবার। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে এসেছি। এখন পর্যন্ত কোথায় কবে কী শিডিউল তা নিয়ে কিছু বলতে পারছি না। তবে আমি আগেই ঘোষণা দিয়েছিলাম বাংলাদেশে এবার খালি হাতে যাব না। সঙ্গে করে আমার ‘এবং ছাদ’ সিনেমাটি নিয়ে এসেছি। আশা করি বাংলাদেশের বন্ধুদের আমার অভিনীত এ ছবি পছন্দ হবে। ১৬ জানুয়ারি বিকাল ৫টায় জাতীয় জাদুঘরের মিলনায়তনে সিনেমাটি দেখানো হবে। এটি দেখা শেষে একটি আড্ডায় অংশ নেব। সেখানে উপস্থিত সবার সঙ্গে নিজের কাজের অভিজ্ঞতা নিয়ে কিছু বলার চেষ্টা করব। 

এবারের সফরে বিশেষ কোনো পরিকল্পনা আছে?

এবারের সফরটি শুধু সিনেমা আর ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে কেন্দ্র করে। আমার সিনেমার প্রদর্শনীর দিন সকাল থেকেই উৎসবে উপস্থিত থাকব। আমার সিনেমা ছাড়াও বেশকিছু সিনেমা দেখার পরিকল্পনা আছে। এর বাইরে তেমন কিছু নেই। 

আপনার ছবিটি কি বাংলাদেশে মুক্তি পাবে?

যতদূর জানি আপাতত সম্ভাবনা নেই। এটি শুধু উৎসবের জন্যই এখানে দেখানো হবে। মুক্তির বিষয়টি আমার হাতে নেই। এটি পরিচালক ও প্রযোজকের কাজ। 

সম্প্রতি দুই বাংলার তারকারা মিলেমিশে সিনেমা-ওটিটিতে কাজ করছেন। বাংলাদেশে আপনার কাজ করার কোনো সম্ভাবনা আছে?

বাংলাদেশের সিনেমা, ওটিটি বা যেকোনো অভিনয়ের ব্যাপারে কারও সঙ্গে আমার যোগাযোগ হয় না বললেই চলে। তবে সময় সুযোগ হলে এদেশের সিনেমায় কাজ করার ইচ্ছা আমার আছে। যে দেশকে আমি ভালোবাসি, যে দেশের মানুষের মধ্যে নিজের শেকড়ের গন্ধ পাই, সেই দেশে সেসব মানুষের জন্য অবশ্যই কাজ করতে চাই।

এদেশে আপনার অনেক ভক্ত রয়েছে। তাদের উদ্দেশে কী বার্তা রয়েছে আপনার?

শুধু ভালোবাসা আর ভালোবাসা। আমি জানি এদেশে অনেক শুভাকাঙ্ক্ষী রয়েছে আমার। অনেকেই আমার সঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে যুক্ত। মন্তব্য করে ভালোবাসা জানান। তাদের জন্যই আমার বারবার আসা। ঢাকায় পা রেখেই আমি তাদের অনুভব করি। প্রিয়জনদের কাছে ফিরেছি মনে করি। তারা আমাকে নিঃস্বার্থ ভালোবাসেন। তাদের উদ্দেশে আমি একটা কথাই বলব শ্রীলেখা আপনাদের ভালোবাসে, আপনারাও শ্রীলেখাকে ভালোবাসায় রাখবেন। এ ছাড়া বাংলা সিনেমার সঙ্গে থাকুন। আমাদের মাতৃভাষা বাংলা ভাষায় নির্মাণ হওয়া প্রতিটি সিনেমাই আমাদের। সেটি যেই দেশেরই হোক না কেন। ২০২২ সালটি ছিল এদেশের বাংলা সিনেমার। আমি চাই ২০২৩ সালটিও বাংলাদেশি সিনেমার জয় হোক। যেকোনোভাবে বাংলা এগিয়ে গেলেই আমার মধ্যে প্রশান্তি কাজ করে।

বাংলাদেশে দিনগুলো আনন্দে কাটুক আপনার। আপনাকে ধন্যবাদ। প্রতিদিনের বাংলাদেশকে অভিনন্দন ও ভালোবাসা। 


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা