× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশু শিকদারের দুই মেয়ের দায়িত্ব নিলেন জেমস

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:৫৬ পিএম

বিশু শিকদারের দুই মেয়ের দায়িত্ব নিলেন জেমস

গত শনিবার (২১ জানুয়ারি) বিকেলে গীতিকার এস এম সেলিম শিকদার ওরফে বিশু শিকদার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মারা গেছেন।  পরদিন রোববার সকাল ১০টায় ধোপাদহ ঈদগাহ ময়দানে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। নগর বাউলের জন্য প্রায় অর্ধশতাধিক গান লিখেছেন প্রয়াত বিশু শিকদার। এবার এই গীতিকারের দুই মেয়ের দায়িত্ব নিলেন রকস্টার মাহফুজ আনাম জেমস।

সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে ঢাকা থেকে সড়কপথে প্রথমবার নড়াইলে পৌঁছেন জেমস। লোহাগড়া উপজেলার ধোপাদহ গ্রামের গীতিকার বিশু শিকদারের বাড়িতে পৌঁছে জেমস বিশু শিকদারের কবর জিয়ারত করেন।  

এ সময় বিশুর পরিবারকে সার্বিক সহযোগিতা এবং সপ্তম শ্রেণি পড়ুয়া সঙ্গীতা সুকন্যা ও দ্বিতীয় শ্রেণি পড়ুয়া রাফিয়া রশ্নির সব দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন তিনি।  

বিশু শিকদারের স্ত্রী অ্যামেলি বেগম গণমাধ্যমকে বলেন, জেমস ভাইয়ের সঙ্গে বিশুর নিবিড় সম্পর্ক ছিল। দীর্ঘদিন ধরে ভাইয়ের সঙ্গে কাজ করেছেন। গত সপ্তাহেও দুইটা নতুন গান ভাইকে দিয়ে এসেছেন। তার এভাবে হঠাৎ চলে যাওয়া আমরা মেনে নিতে পারছি না।

অ্যামেলি বলেন, বড় মেয়েকে বলেছিলেন আমাদের বাড়িতে আসবেন, কিন্তু আমাদের বিশ্বাস হয়নি। ভাই আমার দুই মেয়ের সব দায়িত্ব নিয়েছেন। আমাদের পরিবারের যেকোনো ধরনের সমস্যায় পাশে থাকবেন বলেছেন। এত বড় একজন মানুষ আমাদের বাড়িতে বিপদের দিনে পাশে এসেছেন, আমি জেমস ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানাই।

উল্লেখ্য, বিশু শিকদার মূলত জেমসের জন্যই গান লিখতেন। নগর বাউলের সহযোদ্ধাও ছিলেন তিনি। জেমস ও বিশু যৌথভাবেও অনেক গান রচনা করেছেন। জেমসের প্রকাশিত সর্বশেষ গান ‘আই লাভ ইউ’ যৌথভাবে লিখেছেন বিশু।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা