× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সর্বকালের সেরার তালিকায় চতুর্থ ‘অ্যাভাটার ২’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৩:৪০ পিএম

সর্বকালের সেরার তালিকায় চতুর্থ ‘অ্যাভাটার ২’

মুক্তির পর থেকেই বক্স অফিস মাতিয়ে চলেছে ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’। এবার সিনেমাটি মাইলফলক এক রেকর্ডে নাম লিখিয়েছে। জেমস ক্যামেরনের ব্লকবাস্টার ছবিটি এখন আয়ের দিক থেকে বিশ্বব্যাপী সর্বকালের সেরা চতুর্থ শীর্ষ চলচ্চিত্র হিসেবে জায়গা করে নিয়েছে। এটি এখন পর্যন্ত আয় করেছে ২.০৭১ বিলিয়ন ডলার।

এ তালিকার শীর্ষে রয়েছে জেমস ক্যামেরনের প্রথম ‘অ্যাভাটার’। এ ছবির আয় ২.৯২ বিলিয়ন ডলার। দ্বিতীয় স্থানে আছে মারভেলের ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’। সিনেমাটি বিশ্বব্যাপী আয় করেছে ২.৭৯ বিলিয়ন ডলার। তৃতীয় স্থানও দখলে রেখেছেন জেমস ক্যামেরন। তার পরিচালিত স্যাড-রোমান্টিক ও রোমাঞ্চকর ‘টাইটানিক’ সিনেমাটি আয় করেছে ২.১৯৪ বিলিয়ন ডলার।

বক্স অফিস বিশ্লেষকরা মনে করেন, ‘অ্যাভাটার ২’ বা ‘অ্যাভাটার : ওয়ে অব ওয়াটার’ খুব দ্রুতই হয়তো টাইটানিককে ছাড়িয়ে যাবে। এমনটাও হতে পারে যে ছবিটি সব রেকর্ড ভেঙে সবার শীর্ষে চলে যাবে। কারণ বিশ্বজুড়ে এখনো ‘অ্যাভাটার’ সিরিজের দ্বিতীয় কিস্তি নিয়ে মাতামাতি চলছেই।

তবে খুব শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে টাইটানিকের থ্রিডি সংস্করণ। ভালোবাসা দিবস উপলক্ষে সিনেমাটি নতুন করে পৃথিবীর নানা প্রান্তে মুক্তি দেওয়া হবে। সেদিক থেকে টাইটানিকেরও প্রচুর সুযোগ আছে এগিয়ে যাওয়ার। 

ডিসেম্বরের মাঝামাঝি বিশ্বজুড়ে সিনেমা হলে মুক্তি পাওয়া ‘অ্যাভাটার ২’ সমস্ত প্রত্যাশাকে ছাপিয়ে গেছে। অনেক চলচ্চিত্র বিশ্লেষকরা মনে করছেন, মাঝারি ওপেনিং দিয়ে শুরু করলেও ছবিটি দিনে দিনে অনেক বেশি দর্শকের সাড়া পাচ্ছে। 

‘অ্যাভাটার ২’ ৯৫তম অস্কারেও বেশকিছু শাখায় মনোনয়ন পেয়েছে। এ ছাড়া নানা রকম উৎসব ও প্রতিযোগিতায় সমীহ পাচ্ছে চলচ্চিত্রটি। 

ছবিতে সবার অভিনয় অনবদ্য। আগের ছবির মতো এখানেও রয়েছেন স্যাম ওয়ার্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাংরা। প্রত্যেকেই যেন পরিচালকের দৃষ্টিভঙ্গি থেকে প্যান্ডোরাকে চিনেছেন এবং উপলব্ধি করে সেই মতো যথাযথ চেষ্টা করেছেন। এমনকি, তারা নাকি অনেকেই ডিপ ডাইভিং পর্যন্ত শিখেছেন ছবির খাতিরে। রয়েছেন আরও একঝাঁক নতুন যুক্ত হওয়া তারকা। তাদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য অবশ্যই কেট উইন্সলেট এবং ক্লিফ কার্টিস। 

‘অ্যাভাটার’ ভক্তদের জন্য সুখবর হলো, সিরিজের তৃতীয় কিস্তির জন্য দীর্ঘসময় অপেক্ষা করতে হবে না। নির্মাতারা কথা দিয়েছেন তিন নম্বর ছবিটি আগামী বছরেই মুক্তি পাবে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা