× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শ্রীলেখার স্মৃতিতে ‘হঠাৎ বৃষ্টি'

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩১ পিএম

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৭ পিএম

শ্রীলেখার স্মৃতিতে ‘হঠাৎ বৃষ্টি'

দুই যুগ পেরিয়ে ‘হঠাৎ বৃষ্টি’। ১৯৯৯ সালের ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটিতে নব্বইয়ের দশকের নিটোল প্রেমের গল্পে ফেরদৌস-প্রিয়াঙ্কার পাশাপাশি পর্দায় দেখা গিয়েছিল শ্রীলেখা মিত্রকে। ‘আমি জানতাম, জানতাম আসবে’ গান দিয়ে জয় করে নিয়েছিলেন দুই বাংলার দর্শকদের হৃদয়।

পরিচালক বাসু চ্যাটার্জির পরিচালনায় নির্মিত সেই ‘হঠাৎ বৃষ্টি’ ছবিটি আজও মনে গেঁথে আছে সবার। দুই যুগ পেরিয়ে আজও ‘হঠাৎ বৃষ্টি’ রয়েছে দর্শকের পছন্দের তালিকায়।

‘হঠাৎ বৃষ্টি’ নিয়ে স্মৃতিচারণায় শ্রীলেখা মিত্র বলেন, ‘হঠাৎ বৃষ্টি সিনেমাটি আমার জীবনের একটি অংশ। এ সিনেমায় কাজ করতে গিয়ে আমি কী পেয়েছি না পেয়েছি জানি না, তবে ভালো কিছু বন্ধু পেয়েছি। যারা আমার অনন্তকালের সঙ্গী। এ ছাড়া বাসুদার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে বলতে গেলে প্রথমই বলব, চমৎকার অভিজ্ঞতা। তার সঙ্গে কাজ করে প্রথম যেটি শিখেছি, সেটি হলো নিজেকে আগে সুশৃঙ্খল হতে হবে, সময়ের মূল্য বুঝতে হবে। কারণ বাসুদার কাছে সময়ের মূল্য ছিল সবচেয়ে বেশি। তিনি আমাদের শিখিয়ে গেছেন বড় হতে হলে, সবার আগে সময়কে মূল্য দিতে হবে।

সিনেমাটি নির্মাণের সময় আমরা সবাই বুঝতে পারছিলাম ভালো কিছু হচ্ছে। মুক্তির পর যে এমন ঐতিহাসিক কিছু হয়ে যাবে আমরা কল্পনাও করতে পারিনি। এর জন্য বাসুদাকে অসংখ্য ধন্যবাদ। তিনি থাকলে হয়তো আজ বিষয়টি আমরা অন্যভাবে পালনও করতে পারতাম।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা