× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশে নয় বিদেশে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫৫ পিএম

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩৯ পিএম

দেশে নয় বিদেশে মুক্তি পাচ্ছে ‘শনিবার বিকেল’

নানা জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে অবশেষে মুক্তি পেতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। তবে দেশে নয় সিনেমাটি মুক্তি দেওয়া হবে আমেরিকা ও কানাডায়। আগামী মাসের ১০ তারিখ প্রবাসি বাংলাদেশীরা আমেরিকা ও কানাডায় সিনেমাটি দেখতে পাবেন। ‘শনিবার বিকেল’ মুক্তির বিষয়টি নির্মাতা নিজেই তার ছবিয়াল পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে নিশ্চিত করেছেন। 

আমেরিকা মহাদেশে সিনেমাটি মুক্তির খবর ভক্তদের মাঝে প্রকাশ করে ক্যাপশনে ফারুকী লেখেন, ‘আলহামদুলিল্লাহ! মার্চ মাসের ১০ তারিখে 'শনিবার বিকেল মুক্তি পাচ্ছে আমেরিকা এবং কানাডায়। শীঘ্রই জানানো হবে আমেরিকা এবং কানাডার হল তালিকা। পর্যায়ক্রমে পৃথিবীর অন্যান্য দেশেও মুক্তি পাবে ‘শনিবার বিকেল’। ’ 

সিঙ্গাপুরভিত্তিক পরিবেশক সংস্থা কন্টিনেন্টাল এন্টারটেইনমেন্ট পিটিই লিমিটেড (সিইপিএল) বিশ্বব্যাপী সিনেমাটির পরিবেশনার দায়িত্বে রয়েছে। ভারতীয় পরিবেশক সংস্থা রিলায়েন্স এন্টারটেইনমেন্টের মাধ্যমে আমেরিকা ও কানাডায় ছবিটি মুক্তি দেয়া হচ্ছে বলে প্রতিদিনের বাংলাদেশকে জানান মোস্তফা সরয়ার ফারুকী।

তবে সিনেমাটি বাংলাদেশে মুক্তির বিষয়ে এখনো কোন সুরাহ হয়নি। এর মাঝেই আমেরিকায় মুক্তি দেওয়ার বিষয়টি ফারুকী ভক্তদের বেশ উচ্ছ্বাসিত ও আনন্দিত করেছে।

মোস্তাফা সরয়ার ফারুকী ২০১৮ সালে নির্মাণ করেন ‘শনিবার বিকেল’ সিনেমা। সিনেমাটি ইতোমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে প্রশংসিত ও পুরস্কৃত হয়েছে। বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি ২০১৯ সালে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়ে।

সেখানে প্রদর্শনের পর সিনেমাটি জনসাধারণের মাঝে প্রদর্শনের উপযোগী নয় বলে মত দিয়েছিল সেন্সর বোর্ডের সদস্যরা। এরপর নানা ঘটনার মধ্য দিয়ে কাটল প্রায় চার বছর। এখনও সিনেমাটি দেশের মুক্তির অনুমতি পায়নি। বারবার আশার আলো দেখা দিয়েও সেটি নিভে গেছে। গেল ২১ জানুয়ারি আপিল কমিটির সদস্যদের বরাতে বিভিন্ন গণমাধ্যমের খবরে আসে সিনেমাটি মুক্তিতে আর কোনো বাধা নেই, সপ্তাহখানেকের মধ্যেই প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে চিঠি পাঠানো হবে। এছাড়া ঢাকার হলি আর্টিজানে সন্ত্রাসী হামলা নিয়ে নির্মিত বলিউডের সিনেমা ‘ফারাজ’ মুক্তির দিনেই ‘শনিবার বিকেল’ মুক্তির পরিকল্পনাও করেছিলেন প্রযোজক ও নির্মাতা। কিন্তু সেটি আর হয়নি। সেদিনের পর অনেক বিকাল পেরিয়ে গেলেও মুক্তির অনুমতি পায়নি ‘শনিবার বিকেল’। চিঠির জন্য অপেক্ষায় থাকলেও কাঙ্ক্ষিত সেই চিঠি আজও হাতে পাননি সিনেমার পরিচালক-প্রযোজক।

বাংলাদেশ-ভারত-জার্মান এই ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত ‘শনিবার বিকেল’ সিনেমাটি বাংলা ভাষা ছাড়া ইংরেজি ভাষাতেও হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র ৭ দিনেই শেষ হয় ছবির শুটিং। ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত, তিশা এবং ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা