× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৭ বছর পর ফিরল আর্টসেল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৫৪ পিএম

১৭ বছর পর ফিরল আর্টসেল

বাংলাদেশের প্রথম সারির মিউজিক ব্যান্ডের ভেতর সব সময় জনপ্রিয়তার তুঙ্গে আছে আর্টসেল। এখন পর্যন্ত ব্যান্ডটির দুটি অ্যালবাম রিলিজ পেয়েছে। ২০০২ সালে তাদের প্রথম অ্যালবাম ‘অন্য সময়’ রিলিজ হয়। যেটির গানগুলো এখনও দারুণ দর্শকপ্রিয়। এর ঠিক চার বছর পর ২০০৬ সালে ‘অনিকেত প্রান্তর’ রিলিজ হওয়ার পর যেন এক বিপ্লব ঘটে যায়। অনিকেত প্রান্তর অ্যালবামটি রেকর্ডসংখ্যক বিক্রি হয়।

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। জনপ্রিয়তার তুঙ্গে থেকে দর্শকদের জন্য করেছেন শত শত কনসার্ট। তবে দর্শকরা একটু হতাশই ছিল। কারণ অনিকেত প্রান্তর অ্যালবাম রিলিজের ১৭ বছর পার হলেও নতুন কোনো অ্যালবাম এখনও আসেনি। আশার কথা, দর্শকদের আর অপেক্ষায় রাখতে চায়নি জনপ্রিয় এই ব্যান্ড। নতুন অ্যালবাম নিয়ে হাজির তারা। অ্যালবামের নাম ‘অতৃতীয়’। গতকাল দুপুরে গান নামে একটি মিউজিক্যাল অ্যাপে মুক্তি পায় অ্যালবামটি। যেখানে মোট ১১টি গান রয়েছে। এখান থেকে সব গান শুনতে হলে ভক্তদের ৩০০ টাকা খরচ করতে হবে। আর আগামী ৯ মার্চ থেকে জি সিরিজের ইউটিউব চ্যানেলে বিনামূল্যেই শোনা যাবে অ্যালবামের সব গান।

দীর্ঘ সময় পর আর্টসেলের ‘অতৃতীয়’ অ্যালবাম মুক্তির খবরে ব্যান্ডটির ভক্তরা বেশ আনন্দিত। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভক্তরা তাদের উচ্ছ্বাস-ভালোবাসার কথা জানান দিয়েছেন। 

আর্টসেল জানিয়েছে, তাদের প্রকাশিত নতুন অ্যালবামের ১১টি গানের সময় ধার্য করা হয়েছে ৮২ মিনিট ৪২ সেকেন্ড। গানগুলোর কথা, সুর ও সংগীত আয়োজন করেছে দলের সদস্যরাই। এবারের অ্যালবামের লাইনআপেও বেশ পরিবর্তন হয়েছে। আর্টসেলের বর্তমান লাইনআপে আছেন লিড ভোকালিস্ট ও গিটারিস্ট লিংকন ডি কস্টা, লিড গিটারে ইকবাল আসিফ জুয়েল ও কাজী ফয়সাল আহমেদ, ড্রামে কাজী সাজ্জাদুল আশেকীন, বেস গিটার সাইফ আল নাজি।

ব্যান্ডটির দলনেতা জর্জ লিংকন ডি কস্টা। নতুন অ্যালবাম নিয়ে প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘১৭ বছর পর আমাদের নতুন কোনো অ্যালবাম বের হলো। এটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের। দীর্ঘ এই সময়ে যারা আমাদের পুরোনো গান শুনে আমাদের সঙ্গে থেকেছেন তাদের জন্য হৃদয় থেকে ভালোবাসা। আপনারা ছিলেন বলেই অ্যালবামটি আমরা বের করতে পেরেছি। এভাবেই আর্টসেলের সঙ্গে থাকুন, দেশের ব্যান্ড মিউজিকের সঙ্গে থাকুন। আপনারাই আমাদের শক্তি।’


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা