× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তাহলে ঝেড়ে কাশাই ভালো: মোস্তফা সরয়ার ফারুকী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০১ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৩ পিএম

তাহলে ঝেড়ে কাশাই ভালো: মোস্তফা সরয়ার ফারুকী

নানা জল্পনাকল্পনার পরও দেশে মুক্তি পাচ্ছে না মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। তবে দেশে মুক্তি না পেলেও,  সিনেমাটি মুক্তি পাচ্ছে আমেরিকা ও কানাডায়। আগামী মাসের ১০ তারিখ প্রবাসি বাংলাদেশীরা আমেরিকা ও কানাডায় সিনেমাটি দেখতে পাবেন। 

এবার সিনেমার মুক্তি নিয়ে নিজেরে সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে মুখ খুললেন ফারুকী। তিনি লিখেন, ‘তাহলে ঝেড়ে কাশাই ভালো। এই কয়দিনে দেশ এবং দেশের বাইরে থেকে অনেক শুভানুধ্যায়ী চিঠি লিখেছেন। অনেকেই তাদের ভালো লাগা জানিয়েছেন। আবার অনেকে এটাও বলেছেন, ট্রেলারে কেনো কোনো কিছুই দেখাইনি! ট্রেলার দেখে অনেকের কাছে মনে হয়েছে, খুব নিরাপদে বানানো একটা কিছু। 

এটা অস্বীকার করার কিছু নাই যে, ট্রেলারে আমরা গল্পের ইংগিতবাহী বা হার্ড হিটিং সবকিছু অ্যাভয়েড করার চেষ্টা করেছি। আপনারা যদি এর পিছনে কারনটা খেয়াল করেন তাহলে আমাকে হয়তো বুঝতে পারবেন। 


শনিবার বিকেলতো ডুব না যে শান্ত শীতল ট্রেলার হবে। এটা সম্ভবত আমার সবচেয়ে এনগেজিং এবং ইনটেনস ছবি। ছবিজুড়েই আমাদের পরিচয়, আবেগ, সংকট বিষয়ে নানা হার্ডহিটিং মোমেন্টস বা ডিবেট আছে। একজন দর্শক যখন পুরো ছবিটা এক বসায় দেখবে সে তখন পুরো ছবির কনটেক্সটে বিষয়আশয়গুলো দেখবে। এবং ছবির মূল সুর এবং বক্তব্য বুঝতে পারবে। কিন্তু যখনই এখান থেকে একটা, ওখান থেকে একটা ডায়লগ এনে ট্রেলারে ব্যবহার করবো, দর্শক বিভ্রান্ত হওয়ার গভীর সম্ভাবনা থেকে যাবে। 

শনিবার বিকেল ছবির দুইটা সামান্য স্টিল ছবি নিয়ে যা হয়েছিলো, তারপর কি এই ভুল বোঝাবুঝির রাস্তা ওপেন করা ঠিক হতো? 

মার্চের ১০ তারিখ শনিবার বিকেল রিলিজ হচ্ছে আমেরিকা এবং কানাডাতে। চলেন ছবিটা দেখি। তারপর বলবার মতো অনেক কথাই থাকবে আমাদের। কথা হবে। কারন কথাই তো বলতে চাই আমরা।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা