× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুটিংয়ে ফিরছে ‘স্ট্রেঞ্জার থিংস’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ১৩:৩৫ পিএম

শুটিংয়ে ফিরছে ‘স্ট্রেঞ্জার থিংস’

নেটফ্লিক্সে প্রচারিত ‘স্ট্রেঞ্জার থিংস’ বর্তমান সময়কার একটি জনপ্রিয় ওয়েব সিরিজ। সায়েন্স ফিকশন ও হরর জনরার মিশ্রণে নির্মিত এই সিরিজটির প্রথম সিজনের ৮টি পর্ব মুক্তি পায় ২০১৬ সালের ১৭ জুলাই। প্রথম সিজনের ব্যাপক সফলতা ও জনপ্রিয়তার ধারাবাহিকতায় এখন পর্যন্ত চারটি সিরিজ প্রকাশ পেয়েছে। প্রতিটি সিরিজেই দর্শক মুগ্ধ হয়ে উপভোগ করেছে। নেটফ্লিক্সের সর্বোচ্চ ভিউ পাওয়া সিরিজের একটি ‘স্ট্রেঞ্জার থিংস’। 

নেটফ্লিক্সের জনপ্রিয় সিরিজ স্ট্রেঞ্জার থিংসের পঞ্চম ও সর্বশেষ সিজনের শুটিং শুরু হওয়ার ঘোষণা দিয়েছে এর নির্মাতা ডাফার ভ্রাতৃদ্বয়। বেশকিছু আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা যায়, চলতি বছরের জুনে শুরু হবে সিরিজটির নতুন কিস্তির দৃশ্যধারণ। সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন সিরিজটিতে পুলিশের ভূমিকায় অভিনয় করা ডেভিড হার্বার। সেখানে তিনি জানান, ‘আগামী জুনে শুটিং শুরু করার প্রস্তুতি নেওয়া হয়েছে। সবাই শুটিংয়ে ফেরার জন্য উন্মুখ হয়ে আছে।’ পাশাপাশি নিজের অভিনীত চরিত্র নিয়েও কথা বলেন এ অভিনেতা। জানান, ‘চারটি সিজনে আমাকে একটি নির্দিষ্ট ভূমিকায় দেখা গেছে। তবে নতুন সিজনে আমার চরিত্রে বড় ধরনের পরিবর্তন আসতে চলেছে।’

সর্বশেষ কিস্তিতে দেখা যায়, রাশিয়ার মনোস্টারদের অবশেষে পরাস্ত করতে সম্ভব হয় অতিমানবীয় ক্ষমতার অধিকারী ইলেভেন। কিন্তু চতুর্থ সিজনের শেষদিকে উইলি আবার তার ঘাড়ে অদ্ভুত কিছু আবিষ্কার করে। পরে ইলেভেন বুঝতে পারে, অশুভ শক্তির পৃথিবীতে আবারও আগমন ঘটতে চলেছে। পঞ্চম সিজন শুরু হবে ঠিক এই জায়গা থেকেই। এর আগে নির্মাতা ডেফার ভ্রাতৃদ্বয় জানিয়েছে, সর্বশেষ সিজন এখন পর্যন্ত সবচেয়ে ‘ডার্কেস্ট’ হতে যাচ্ছে।

এদিকে, চলতি বছরের শীতে বিভিন্ন শীর্ষস্থানীয় ভিআর প্ল্যাটফর্মে জনপ্রিয় টিভি সিরিজ ‘স্ট্রেঞ্জার থিংস’-এর ভিআর গেম প্রকাশের কথা নিশ্চিত করেছে স্ট্রিমিং সেবা নেটফ্লিক্স ও গেমটির নির্মাতা ‘টেন্ডার ক্লস’।

গত বছরের নভেম্বরে কোম্পানি দুটোর পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছিল। দিনটি পরিচিত ‘স্ট্রেঞ্জার থিংস ডে’ হিসেবে। মূলত ‘ইলেভেন ও হকিন্সের ওপর প্রতিশোধ নেওয়ার’ লক্ষ্যে তৈরি গেমটি। গেমারকে সিরিজের চতুর্থ সিজনের ভয়ঙ্কর ভিলেন ‘ভেকনা’ হিসেবে খেলতে দেবে।

‘স্ট্রেঞ্জার থিংস’ ভিআর একটি মনস্তাত্ত্বিক হরর/অ্যাকশন গেম, যা বানিয়েছে টেন্ডার ক্লস। আর ২০২৩ সালের শীতকালে বিভিন্ন শীর্ষস্থানীয় ভিআর প্ল্যাটফর্মে আসছে এটি।

গেমটির নির্মাতা টেন্ডার ক্লসের ‘অ্যাবাউট পেইজ’ অনুযায়ী, এর আগে তারা মোবাইলের জন্য বিশেষ অগমেন্টেড রিয়ালিটি পোষ্য ‘টেন্ডার’, ইমার্সিভ থিয়েট্রিক্যাল অ্যাডভেঞ্চার ‘দ্য আন্ডার প্রেসেন্টস’ ও ‘টেম্পটেস্ট’সহ ‘ভার্চুয়াল রিয়ালিটি’ গেমের প্রথম ও দ্বিতীয় সংস্করণ তৈরি করেছে।

এর আগে এই ফ্ল্যাগশিপ সিরিজ অবলম্বনে একাধিক গেম প্রকাশ করেছে নেটফ্লিক্স। এর মধ্যে আছে ‘স্ট্রেঞ্জার থিংস : দ্য ভিআর এক্সপিরিয়েন্স’ এবং মোবাইল ও কনসোল গেম ‘স্ট্রেঞ্জার থিংস ৩ : দ্য গেম’।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা