× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাড়া ফেলেছে আর্টসেলের অ্যালবাম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৩ মার্চ ২০২৩ ১৩:৩২ পিএম

আপডেট : ১৩ মার্চ ২০২৩ ১৩:৩৩ পিএম

সাড়া ফেলেছে আর্টসেলের অ্যালবাম

১৯৯৯ সালের আগস্টে যাত্রা করে ‘আর্টসেল’। ২০০২ সালে দলটি উপহার দেয় প্রথম একক অ্যালবাম ‘অন্য সময়’। চার বছর পর ২০০৬ সালে আসে দ্বিতীয় অ্যালবাম ‘অনিকেত প্রান্তর’। এরপর দীর্ঘ ১৭ বছর তাদের নতুন কোনো অ্যালবাম আসেনি বাজারে। ফলে শ্রোতাদের মনে আক্ষেপের বালুচর জেগে উঠেছিল। সেই চর ধুয়েমুছে দিল সম্প্রতি প্রকাশ হওয়া নতুন অ্যালবাম, যেটার নাম ‘অতৃতীয়’। ব্যান্ডটির তৃতীয় একক অ্যালবাম।

গত ২৩ ফেব্রুয়ারি ‘গান’ অ্যাপে মুক্তি পায় অ্যালবামটি। সেখানে একেকজন শ্রোতা ৩শ টাকা সাবস্ক্রিপশনের বিনিময়ে এর গানগুলো শুনেছেন। ‘আর্টসেল’ সদস্যদের দাবি, ইউটিউবে আসবে শুনেও অনেক শ্রোতা টাকা দিয়েই অ্যালবামটি শুনেছেন। এটা তাদের নিখাদ ভালোবাসারই প্রমাণ।

গত ৯ মার্চ জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে ‘অতৃতীয়’র সব গান। এতে ছয়টি গান রয়েছে। এগুলো হলোÑ ‘প্রতীতি’, ‘বাক্স বন্দি’, ‘বিপ্রতীপ’, ‘স্মৃতির আয়না’, ‘অসমাপ্ত সান্ত্বনা’ ও ‘অতৃতীয়’।

উল্লেখ্য, একাধিকবার ভাঙনের ধাক্কা সামলাতে হয়েছে ‘আর্টসেল’কে। বর্তমানে এই ব্যান্ডের লাইনআপে রয়েছেন- লিংকন ডি কস্তা ( ভোকাল ও গিটার), ইকবাল আসিফ জুয়েল (লিড গিটার), কাজী ফয়সাল আহমেদ (লিড গিটার), কাজী সাজ্জাদুল আশেকীন (ড্রামস) ও সাইফ আল নাজি ( বেজ গিটার)।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা