× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিজের ইউটিউব চ্যানেল নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি: নিশীতা বড়ুয়া

মৌসুম আহমেদ

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩ ১৩:১৬ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৩ ২৩:৩৩ পিএম

নিজের ইউটিউব চ্যানেল নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি: নিশীতা বড়ুয়া

সংগীতশিল্পী নিশীতা বড়ুয়া। দীর্ঘ ১৭ বছরের গানের ক্যারিয়ারে দর্শকদের উপহার দিয়েছেন অসংখ্য গান। ২০০৭ সালে প্রকাশিত হয় তার প্রথম একক অ্যালবাম ‘আমায় নিয়ে চলো’। চলচ্চিত্র ছাড়াও বিজ্ঞাপনের জিঙ্গেলে কণ্ঠ দিয়েছেন তিনি। এই দীর্ঘ যাত্রায় অর্জন করেছেন অগনিত মানুষের ভালোবাসা। বর্তমানে বেশ ব্যস্ত সময় পার করছেন নিশীতা। সাম্প্রতিক সময়ের ব্যস্ততা ও নানা জানা-অজানা বিষয় নিয়ে তিনি কথা বলেছেন প্রতিদিনের বাংলাদেশের সঙ্গে। আলাপচারিতায় ছিলেন মৌসুম আহমেদ। 

সম্প্রতি বান্দরবানের লামাতে শো করেছেন, কেমন লাগল? 

খুব সুন্দর প্রোগ্রাম হয়েছে, বেশ সাড়া পেয়েছি। ভীষণ সম্মানের সঙ্গে আমাদের অভ্যর্থনা জানিয়েছেন তারা, অসাধারণ আপ্যায়ন করিয়েছেন। যতক্ষণ মঞ্চে ছিলাম খুবই উপভোগ করেছি পুরোটা সময়জুড়ে। আমার গান শুনে দর্শকরা এত বেশি উচ্ছ্বসিত ছিল যে তাদের এই ভালোবাসাটা আমাকে নতুন করে উদ্দীপনা জুগিয়েছে। তাদের এই ভালোবাসা পেয়ে আমি সত্যিই মুগ্ধ। 

নতুন মৌলিক গানের খবর কী? 

ইতোমধ্যে চারটি মৌলিক গানের কাজ করেছি। তার মধ্যে সান ভাইয়ের সংগীত পরিচালনায়, মাহমুদ মুরাদের কথা ও এস কে শানুর সুরে বন্ধু 'তোমায় দিলা কারে' শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছি। আইনজীবী ও গীতিকার এবিএম ওয়ালিউর রেহমান খানের কথায় প্রথমবার একটি গানে কণ্ঠ দিলাম। যেটির সুর করেছেন মলয় দোস্তিদার আর সংগীত আয়োজন করেছেন শামিম মাহামুদ। পাশাপাশি একটি ফোক গানে কণ্ঠ দিয়েছি। বাকি সবগুলো গানের বিস্তারিত যদিও এখন মনে পড়ছে না। কিন্তু প্রতিটি গানের কথা ও সুর ভীষণ সুন্দর। আশা করি গানগুলো দর্শকদের মন ছুঁয়ে যাবে। 

একটু অন্য প্রসঙ্গে আসি, দেশের মিউজিক ইন্ডাস্ট্রির ওপর কোনো আক্ষেপ আছে কি না? 

কেন আক্ষেপ থাকবে? কোনো আক্ষেপই নেই। হয়তো গানের ক্ষেত্রে মানুষের প্রায়োরিটি চেঞ্জ হয়েছে, মানুষের গানের টেস্ট চেঞ্জ হয়েছে। তবে বাংলা গান কিন্তু মানুষ শুনছে। না হলে হয়তো আমি নিশীতা মানুষের ভালোবাসা ছাড়া টিকতে পারতাম না। তাইতো এখনও গান করে যাচ্ছি। সামনে শ্রোতাদের আরও ভালো কিছু উপহার দিব। মিউজিক ইন্ডাস্ট্রির পরিধি বাড়বে সেই প্রত্যাশাই রইল। 

গান নিয়ে নিজের জায়গায় কতটুকু সন্তুষ্ট? 

আমি অনেক সন্তুষ্ট। আমি আমার গানের অবস্থান নিয়ে সব সময়ই সন্তুষ্ট ছিলাম এবং ভবিষ্যতেও থাকব। কারণ গত ১৭ বছরে মানুষের ভালোবাসা পেয়েই নিশীতা বড়ুয়া হয়েছি। শ্রোতাদের কাছে তাই কৃতজ্ঞ। কোনো নেগেটিভ দিক আসলেও আমি বিচলিত হই না। কারণ এটা আমার সত্যিকারের ভালোবাসার জায়গা। যেটা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। 

নিশীতা বড়ুয়া

ওটিটি কিংবা বড় পর্দার সিনেমার গানের জন্য কোনো অফার আসছে কি না? 

এই বিষয়টা আপাতত গোপন থাক। কারণ যতক্ষণ পর্যন্ত এই বিষয়গুলো নিয়ে প্রেস কনফারেন্স না হয় ততক্ষণ পর্যন্ত আমি কিছুই বলতে পারছি না। কারণ আমার কাছে এই ইনফরমেশনগুলো বলে ফেলাটা একটু সেনসেটিভ ইস্যু হয়ে দাঁড়াবে। তাই এটা আপাতত গোপন থাকুক। 

অবসরে আজকাল কী করছেন? 

সত্যি বলতে আমার কোনো অবসর সময় নেই। সব সময়ই দেখা যায় আমি কোনো না কোনো কাজে ব্যস্ত থাকি। পাশাপাশি আমি আমার ফেসবুক পেজ ও ইউটিউবে বেশ সময় দিই। সামনে নিজের ইউটিউব চ্যানেল নিয়ে পরিকল্পনা সাজাচ্ছি। তাই আপাতত ব্যস্ত সময়ই পার করছি। 

আরও পড়ুন: মস্কো চলচ্চিত্র উৎসবের বিচারক ‘আদিম’

ভবিষ্যৎ নিয়ে কী ভাবছেন? 

আমার কখনই কোনো ভবিষ্যৎ পরিকল্পনা ছিল না। আমি এটা থেকে দূরে থাকি। জীবন চলছে চলুক না! একটা বিষয় দেখেন, যখন আপনি কোনো ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা করবেন, আর তখন সেটা যদি ভেঙে যায়, তখন কিন্তু কষ্ট হয়। সেই জায়গাটা থেকেই আমি ভবিষ্যৎ নিয়ে খুব একটা ভাবি না। কারণ আমি ভগবান বুদ্ধের একটা কথা খুব বেশি বিশ্বাস করি, সেটা হলো...'অতীতে যা হয়েছে সেটা নিয়ে তুমি ভাববে না, ভবিষ্যৎ কী হবে সেটা নিয়েও তুমি ভাববে না, বর্তমান নিয়েই তুমি সব সময় ব্যস্ত থাকো। আর তাই আমি চেষ্টা করি বর্তমান নিয়েই ব্যস্ত থাকতে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা