× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গানে গানে মাকসুদের ৪৫ বছর উদযাপন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ১৯:২৯ পিএম

গানে গানে মাকসুদের ৪৫ বছর উদযাপন

বাংলাদেশের ব্যান্ড সংগীত আন্দোলনের অন্যতম পথিকৃৎ মাকসুদুল হক। তার সংগীত জীবনের ৪৫ বছর পূর্তি উপলক্ষে অনুষ্ঠিত হয়ে গেল কনসার্ট। সেখানে মাকসুদ ও’ ঢাকা ব্যান্ডের পাশাপাশি গান পরিবেশন করে মাইলস, ফিডব্যাক, দলছুট এবং প্যান্টাগন। প্রত্যেক ব্যান্ডই মাকসুদুল হকের একটি করে গানের পাশাপাশি স্বস্ব ব্যান্ডের গান পরিবেশন করেন।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হলো কনসার্টটি। ‘মাকসুদ- ৪৫ ইয়ার্স ইন মিউজিক’ শিরোনামের কনসার্টটি আয়োজন করেছে ইউনিভার্সেল মেডিকেল কলেজ। 

মাকসুদ ও’ ঢাকা ব্যান্ড পরিবেশন করে ১৯৮০-১৯৯০ দশকের জনপ্রিয় অনেক গান। এরমধ্যে উল্লেখযোগ্য দূর থেকে দূরে, মৌসুমি-১, চিঠি, মাঝি-১, চোখ, স্বদেশ, জানালা। এ ছাড়া দলের প্রধান মাকসুদ আরও পরিবেশন করেন ৯০’ এর ব্যান্ড সংগীতের সুবর্ণ সময়ের জনপ্রিয় টেলিফোনে ফিসফিস, সামাজিক কোষ্ঠকাঠিন্য, মনেপরে তোমায়, মাঝি-৯১, মৌসুমি-২ এবং জলে স্থলে অগ্নিকুণ্ডে গানগুলো। সবশেষ পর্বে পরিবেশন করেন ধন্যবাদ হে ভালোবাসা, পারওয়ারদিগার, আবার যুদ্ধে যেতে হবে, উন্মাদনায় কাটে প্রেম, দেহঘড়ি, গণতন্ত্র এবং মেলা। 

কনসার্টের উদ্যোক্তা ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী বলেন, ‘বাংলা গানে তরুণ প্রজন্মকে উৎসাহিত করতে এবং বিদেশী সংস্কৃতির আগ্রাসন থেকে মুক্তি পেতে এ কনসার্ট অগ্রণী ভূমিকা পালন করবে বলে আমি মনে করি।

আরও বক্তব্য প্রদান করেন বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশনের (বামবা) সভাপতি এবং মাইলস ব্যান্ডের কর্ণধার হামিন আহমেদ।

অনুষ্ঠান শেষে আকর্ষণীয় র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। সেখানে ১ম পুরস্কার হিসেবে প্রদান করা হয় শ্রীমঙ্গলের গ্র্যান্ড সুলতান রিসোর্টে ১ দিনের ফ্রি কাপল নাইট প্যাকেজসহ ১০টি পুরস্কার।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনপ্রিয় আর জে নীরব খান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা