× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইসিইউ থেকে কেবিনে জিনাত বরকতুল্লাহ, দোয়া চাইলেন বিজরী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ১৯:৪২ পিএম

আইসিইউ থেকে কেবিনে জিনাত বরকতুল্লাহ, দোয়া চাইলেন বিজরী

একুশে পদকপ্রাপ্ত নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ। দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতার সঙ্গে যুদ্ধ করছেন তিনি। সম্প্রতি তার মস্তিষ্কে রক্তক্ষরণ ও ফুসফুসে সংক্রমণ দেখা দেয়। শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত বুধবার (১৫ মার্চ) ঢাকার আনোয়ার খান মর্ডান হাসপাতালে ভর্তি করা হয় তাকে। 

পাঁচদিন ধরে নিবিড় পরিচর্যা কেন্দ্র আইসিইউতে রাখার পর আজ ১৯ মার্চ কেবিনে নিয়ে আসা হয়েছে গুণি এই শিল্পীকে। মায়ের শারীরিক অবস্থার সর্বশেষ এ তথ্য প্রতিদিনের বাংলাদেশকে জানিয়েছেন অভিনেত্রী বিজরী বরকতুল্লাহর।

তিনি বলেন, ‘আম্মা দীর্ঘদিন ধরে অসুস্থ। এর আগে তিনবার তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। মায়ের শারীরিক অবস্থার কোনো পরিবর্তন এখনো লক্ষ্য করা যাচ্ছে না। তবে ডাক্তারের পরামর্শে তাকে কেবিনে নিয়ে আসা হয়েছে। যাতে আমাদের সবার সঙ্গে অন্তত চোখের ইশারায় যোগাযোগটা তিনি চালিয়ে যেতে পারেন। বর্তমানে নাকের মাধ্যমে তার শরীরের খাবার পৌঁছানো হচ্ছে। সবাই আমার মায়ের জন্য দোয়া করবেন। আম্মা যেন খুব দ্রুত সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন।’

বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলনের ধারায় নৃত্যচর্চার বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন জিনাত বরকতুল্লাহ। ভরতনাট্যম, কত্থক, মণিপুরি- উপমহাদেশের শাস্ত্রীয় নৃত্যের তিন ধারায় তালিম নিলেও লোকনৃত্যেই নিজেকে প্রতিষ্ঠিত করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে বিশ্ববিদ্যালয়ের পারফর্মিং আর্টস একাডেমিতে যোগ দেন জিনাত বরকতুল্লাহ। 

পরবর্তীতে শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা বিভাগের অন্তর্ভুক্ত প্রোডাকশন বিভাগের পরিচালক হিসেবে যোগ দেন তিনি। সেখানে দীর্ঘ ২৭ বছর কর্মরত ছিলেন। নৃত্যশিল্পে অবদানের জন্য ২০২২ সালে একুশে পদক পেয়েছেন জিনাত বরকতুল্লাহ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা