× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রদর্শিত হলো বন বিভাগের প্রথম থিম সং

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১৮:৫৪ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১৯:৩০ পিএম

প্রদর্শিত হলো বন বিভাগের প্রথম থিম সং

আজ ২১ মার্চ, বন দিবস। পৃথিবীতে প্রাণীর অস্তিত্ব টিকিয়ে রাখতে সব ধরনের বনের গুরুত্ব ও তা টিকিয়ে রাখতে সচেতনতা বৃদ্ধি করাই দিবসটির মূল লক্ষ্য। দিবসটিতে সবাইকে বন এবং বৃক্ষ সম্পর্কিত কার্যক্রম সংগঠিত করার জন্য স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে কাজ করতে উৎসাহিত করা হয়। 

এই কর্মকাণ্ডের মধ্যে বৃক্ষরোপণ অভিযানও অন্তর্ভুক্ত।

আন্তর্জাতিক বন দিবস উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে বন ভবনের হৈমন্তি অডিটোরিয়ামে আজ ছিল আলোচনা সভা ও সামাজিক বনায়নে উপকারভোগীদের মধ্যে লভ্যাংশের চেক বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যের পরে বন বিভাগের থিম সং ‘হে অরণ্য’ প্রদর্শন করা হয়। প্রদর্শনের আগে থিম সংটির একটি কপি প্রধান বন সংরক্ষকের হাতে তুলে দেন গানটির গীতিকার আমিরুল হাছান। 

বরেণ‍্য সুরকার নাজির মাহমুদের সুর ও সংগীতায়োজনে বন বিভাগের থিম সংটির কথা লিখেছেন কবি ও গীতিকার আমিরুল হাছান। গানটিতে কণ্ঠ দিয়েছেন কাজী সায়ক ও স্বরলিপি। ইতোমধ্যেই অন্তর্জালে প্রকাশ করা হয়েছে ’হে অরণ্য’ গানটির লিরিক্যাল ভিডিও। 

বন দিবসে বন বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার। বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইনের সভাপতিত্বে আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব ইকবাল আব্দুল্লাহ হারুন, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির উপ-উপাচার্য ড. নিয়াজ আহমেদ খান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা