× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বহমান তটিনী

মৌসুম আহমেদ

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩ ১৩:৪১ পিএম

বহমান তটিনী

স্নিগ্ধ হাসির মেয়ে, যে হাসির প্রেমে খুব সহজেই পড়া যায়। অল্পদিনেই নজর কেড়েছেন তিনি। হয়ে উঠেছেন অনেকের প্রিয় তারকা। তিনি তানজিম সাইয়ারা তটিনী। যাকে দর্শক সুহাসিনী কিংবা রাফা নামেই বেশি চেনে। টিভি পর্দা কিংবা ওটিটিতে কাজ করছেন সমানতালে। পাশাপাশি চালিয়ে যাচ্ছেন পড়াশোনা। 

ভালোবাসা দিবসে ক্লোজআপ এই সময়ের কাছে আসার গল্পে ‘সময় সব জানে’-তে অভিনয় করে অনেক প্রশংসা কুড়িয়েছেন তানজিম সাইয়ারা তটিনী। এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন ঈদের নাটক নিয়ে। আসছে ঈদের জন্য বেশকিছু নাটকের কাজ করছেন তিনি। 

তার কাজের ব্যস্ততা নিয়ে কথা বলতে চাইলে তিনি জানান, “বর্তমানে ইয়াশ রোহানের সঙ্গে ‘নির্বাসন’ নামের একটি নাটকে কাজ করছি। যেটি পরিচালনা করেছেন ইয়ামিন ইলান। আরেকটি কাজ করেছি নির্মাতা তপু খান ভাইয়ের সঙ্গে। এই নাটকের নাম এখনও কনফার্ম হয়নি। পাশাপাশি তৌসিফ মাহবুব ভাইয়ার সঙ্গে একটি কাজ করেছি। এই নাটকের নাম ‘শেষ ঘুম’। আর এটি পরিচালনা করেছেন রাজিব হাসান পিয়াল। অন্যদিকে, মেহেদি হাসান জনির পরিচালনায় আরেকটি কাজ করেছি যেখানে আমি এই প্রথমবার অপূর্বর সঙ্গে অভিনয় করেছি। এই নাটকের নাম ‘এসো হাতটা বাড়াও’। এ নাটকের গল্পটি লিখেছেন গোলাম সারোয়ার অনিক। আমি এই কাজটা নিয়ে বেশ আশাবাদী।”

অল্প সময়ের ক্যারিয়ারে ইতোমধ্যে বেশকিছু গুণী অভিনয়শিল্পীর সঙ্গেই জুটি বেঁধে কাজ করেছেন তটিনী, তবে অপূর্বর সঙ্গে কাজ করার ইচ্ছেটা একটু বেশি ছিল। সে ইচ্ছে পূরণ হয়েছে জানিয়ে এ অভিনেত্রী বলেন, ‘আমি খুবই ভাগ্যবতী যে অল্প সময়েই আমার অনেক পছন্দের শিল্পীর সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। অপূর্ব ভাইয়ার সঙ্গে কাজ করার ইচ্ছে ছিল, অবশেষে সেটাও পূরণ হলো।’

তিনি আরও বলেন, ‘আমি সত্যি বলতে এখনও শিখছি। আমি এখনও নতুন। ঠিকঠাকভাবে কাজ করতে পারব কি না তা নিয়ে একটু চিন্তিত ছিলাম। তবে ভাইয়া অনেক বেশি সাপোর্টিভ ছিল, কোনো ভুল হলে কখনও বিরক্ত হননি, বরং উৎসাহ দিয়েছেন। কাজটি করতে পেরে ভালো লেগেছে অনেক।’

এই রমজানে ব্যস্ততা নিয়ে তিনি যোগ করে বলেন, ‘সম্প্রতি আরও একটি ব্র্যান্ডের জন্য একটি টিভিসির কাজ শেষ করলাম। পাশাপাশি ওটিটির কিছু কনটেন্টের জন্য রেডি হচ্ছি। ঈদের পর ইনশাআল্লাহ কাজ শুরু করব।’ 

রমজানে কেমন কাটছে জানতে চাইলে তটিনী বলেন, আমি এই কয়দিন শুটিং সেটেই বেশ ব্যস্ত ছিলাম। আজ প্রথম আমি আমার ফ্যামিলির সঙ্গে ইফতার করব। 

তবে বেশ ধীরে ধীরে নিজেকে একজন আদর্শমানের অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তটিনী। প্রতিদিনের বাংলাদেশ-এর সঙ্গে আলাপচারিতায় ঠিক এমনটাই জানালেন তিনি। 

প্রসঙ্গত, তটিনী এনটিভিতে প্রচারিত ধারাবাহিক নাটক ‘হাউস নং ৯৬’-এ রাফা চরিত্র দিয়ে বেশ আলোচনায় এসেছেন। এরপর মিজানুর রহমান আরিয়ানের সুহাসিনী নাটকে সুহাসিনী হয়ে জয় করে নিয়েছেন দেশের দর্শকদের মন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা