× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কে পাচ্ছে কত হল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩ ১৫:০৩ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৩ ১৫:০৪ পিএম

কে পাচ্ছে কত হল

কয়েক দিন আগেও শোনা গিয়েছিল, ঈদে মুক্তি পেতে পারে ১০টি চলচ্চিত্র। তবে বৃহস্পতিবার পর্যন্ত তথ্য পাওয়া গেছে ঈদে আসবে আটটি চলচ্চিত্র। ‘লিডার আমিই বাংলাদেশ’, ‘শত্রু’, ‘লোকাল’, ‘জ্বীন’, ‘কিল হিম’, ‘পাপ’, ‘আদম’ ও ‘প্রেম প্রীতির বন্ধন’ আছে তালিকায়। একসঙ্গে এত চলচ্চিত্র মুক্তি নিয়ে মিশ্র প্রতিক্রিয়াও পাওয়া যাচ্ছে। কেউ বলছেন ভালো, কেউ বলছে খারাপ। তবে সেসব ছাপিয়ে বেশ জমে উঠেছে সিনেমাগুলোর জন্য হল দখলের লড়াই।

বর্তমানে নিয়মিত চালু ৪৫টির মতো প্রেক্ষাগৃহের বাইরে ঈদে আরও শতাধিক বন্ধ প্রেক্ষাগৃহ চালু হবে। সেখান থেকে কার ভাগ্যে কত হল জুটল সেটি নিশ্চিত হওয়া যাবে চাঁদ রাতে। আপাতত যে তালিকাটি পাওয়া গেল দেখে নেওয়া যাক সেখানে ঈদ বাজারের চিত্রটা.

শাকিব-বুবলীর ‘লিডার আমিই বাংলাদেশ’ 

শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’ ছবিটি ঈদে মুক্তির জন্য সম্পূর্ণ প্রস্তুত। এখানে এক প্রতিবাদী তরুণ চরিত্রে হাজির হবেন শাকিব। এরই মধ্যে সেই আমেজে তার একটি গান বেশ আলোচনায় এসেছে। ‘গাল্লি বয়’ খ্যাত তবীব মাহমুদের গাওয়া ‘কথা আছে’ শিরোনামের গানটি নতুন শাকিবকে পরিচয় করিয়েছে সবার সঙ্গে। ইতোমধ্যে শতাধিক হল নিশ্চিত করেছে এই সিনেমাটি। হল দখলের যে খেলা এবার দেখা গেল সেখানে এগিয়ে শাকিব-বুবলীর এই সিনেমাটিই। তবে সিনেপ্লেক্স দখলে পিছিয়ে ‘লিডার’।

ইয়াশ-ঐশীর ‘আদম’

সিনেপ্লেক্সসহ আবু তাওহীদ হিরণের ‘আদম’ সিনেমা মুক্তি পাবে পাঁচটি হলে। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’খ্যাত জান্নাতুল ফেরদৌস ঐশী। প্রান্তিক জনগোষ্ঠির গল্প উঠে আসবে সিনেমাটিতে। হল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও সিনেমাটি দর্শক হৃদয়ে দাগ কাটবে বলে প্রত্যাশা নির্মাতার। 

সজল-পূজার ‘জ্বীন’ 

এটি একটি মনস্তাত্ত্বিক রোমাঞ্চকর ভীতিপ্রদ চলচ্চিত্র। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় চলচ্চিত্রটি পরিচালনা করছেন নাদের চৌধুরী। বাস্তব ঘটনা অবলম্বনে এই ছবির গল্পের প্রেক্ষাপট নির্মিত হয়েছে। একজন নারীর ওপর জিন ভর করায় তার পরিবার, ভালোবাসার মানুষ ও প্রতিবেশীদের মনস্তাত্ত্বিক ভোগান্তির গল্প চিত্রিত হয়েছে জ্বীনে। ছবির মুখ্য চরিত্রগুলোতে অভিনয় করেছেন পূজা চেরি, আবদুন নূর সজল, জিয়াউল রোশান প্রমুখ। সিনেপ্লেক্সগেুলো বেশ আগ্রহী সিনেমাটি নিয়ে। এ ছাড়া সিঙ্গেল স্ক্রিনে এটি মুক্তি পাবে প্রায় ৯টির মতো হলে। 

সাইফ চন্দনের ‘লোকাল’

চুপি চুপি সিনেমাটি মুক্তির ঘোষণা দেন পরিচালক সাইফ চন্দন। সেই সঙ্গে প্রকাশ করেন ট্রেলার। সেটি ঝড় তুলে সোশ্যাল মিডিয়ায়। এরপর বাড়তে থাকে সিনেমাটি নিয়ে আগ্রহ। বুবলী-আদর জুটির এ সিনেমার নাম ‘লোকাল’। পরিচালক গতকাল দুপুরে নিশ্চিত করলেন ১০টির মতো হলে দেখা যাবে ছবিটি।

এ ছাড়াও আসছে ঈদে মুক্তির তালিকায় থাকা ববি-রোশানের ‘পাপ’ সিনেমাও দেশের সিনেপ্লেক্সগুলোতে দেখা যাবে। চলবে পাঁচ-ছয়টি সিঙ্গেল স্ক্রিনেও। জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে ছবিটি নির্মাণ করেছেন সৈকত নাসির। অনন্ত জলিল ও বর্ষা জুটিকে নিয়ে মোহাম্মদ ইকবাল পরিচালিত ‘কিল হিম’ সিনেমাটিও মুক্তি পাবে ঈদে। এখন পর্যন্ত জানা গেছে সিনেমাটি ২৫-৩০টি হলে মুক্তি পেতে পারে। সিঙ্গেল স্ক্রিনে আটটির মতো হল পেতে পারে ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমাটি। অপু বিশ্বাস ও জয় চৌধুরীকে নিয়ে সিনেমাটি পরিচালনা করেছেন সোলায়মান আলী লেবু। কিছু সিনেপ্লেক্সসহ প্রায় ৩০টির মতো হলে মুক্তি পাচ্ছে সুমন ধর পরিচালিত ‘শত্রু’ সিনেমাটি।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা