× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রতীক ইয়াসিরের নতুন গান 'বাক্সবন্দি'

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ মে ২০২৩ ১৩:৪৮ পিএম

প্রতীক ইয়াসিরের নতুন গান 'বাক্সবন্দি'

এ সময়ের একজন জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসির। গানের শুরুটা শখের বসে হলেও তা যেন এখন প্রায় নেশা তার। এ পর্যন্ত নিজ উদ্যেগে বেশ কিছু গান করেছেন গুণী এ শিল্পী। এরই মধ্যে শ্রোতাদের বিভিন্ন ধারা ও প্রজন্মের গান দিয়ে চমকে দিয়েছেন।

নতুন খবর হলো, খুব শীঘ্রই 'বাক্সবন্দি' নামে তার একটি নতুন গান প্রকাশ হতে চলছে। এ গানটি সাইকেডেলিক রক জনরার। তাসনিম সাদিয়ার কথায় গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন আমজাদ হোসেন। আগামী জুনেই প্রতীক ইয়াসিরের ভেরিফাইড অফিসিয়াল ইউটিউব চ্যানেলে রিলিজ হবে গানটি। তালকাচারি ষ্টুডিও থেকে রিলিজ হতে যাওয়া গানটির ভিডিওগ্রাফি করেছেন তোফায়েল আহমেদ খান।

ভিন্নধারার গানটি সম্পর্কে প্রতীক ইয়াসির বলেন, এ গানটি নিয়ে আমি খুবই আশাবাদী। গানটি গতানুগতিক গান থেকে ভিন্ন হবে। আশা করি সবার ভালো লাগবে।

তার গানের জগতের শুরুটা হয়েছিল কিশোর বয়সেই। যখন মাত্র অষ্টম শ্রেণিতে পড়তেন তখন 'ফেবলস' নামে একটি ব্যান্ডের কণ্ঠশিল্পী হিসাবে গানের জগতে তার যাত্রা শুরু হয়। তিনি সঙ্গীতের প্রতি ছিলেন মনোযোগী এবং দৃঢ়প্রতিজ্ঞ। এরপর ১৯৯৮ সালে তিনি 'সাউন্ড' নামের একটি ব্যান্ডের যাত্রা শুরু করেন। যার প্রধান কণ্ঠশিল্পী ছিলেন তিনি নিজেই।

প্রতীক ইয়াসির এবং তার ব্যান্ড 'সাউন্ড' ২০০২-২০০৫ সাল পর্যন্ত কিছু মিক্সড অ্যালবাম প্রকাশ করেছেন , গানের শিরোনাম ছিল 'প্রথম' এবং 'অতীত স্মৃতি'। তিনি দেশ-বিদেশে ২০০টিরও বেশি শো করেছেন। সঙ্গীত ছিল সর্বদা তার প্রথম অগ্রাধিকার এবং এটি ছাড়া তিনি অন্য কোন উপায়ে নিজের অস্তিত্ব কে খুজে পেতেন না। এরপরও কয়েক বছর বিরতি নিতে হয়েছিল তাকে। পরে ২০১৪ সালে বিদেশ থেকে ফিরে এসে নতুনভাবে শুরু করেন তিনি। এরপর 'এতো পথ', 'তোমার জন্য', 'এবি ম্যাশআপ' এবং 'লাভ ম্যাশআপ' নামে তিনটি ইংরেজি মিউজিক ভিডিওসহ চারটি গান প্রকাশ করেছেন তিনি।

এছাড়াও 'থাক না থাক', বাংলা র্যাপ গান 'ঢাকা', 'মন খোঁজে ঠিকানা', 'ভালো লাগে' মেঘ হয়ে বাঁচি, 'অতিত স্মৃতি'সহ বেশকিছু মৌলিক গানও করেছেন এই গুণী শিল্পী। বর্তমানে তিনি 'ব্যান্ড কোস্টস' এর লিড ভোকাল হিসেবে কাজ করছেন। 'ব্যান্ড কোস্টস' এর লাইন আপে আরও  আছেন রোকন ইমন, কাজী শিশির ও আরেফিন প্রমূখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা