× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রেকর্ড গড়ে ঢাকায় ‘দ্য লিটল মারমেইড’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ মে ২০২৩ ১২:১৭ পিএম

রেকর্ড গড়ে ঢাকায় ‘দ্য লিটল মারমেইড’

মুক্তির আগেই রেকর্ড গড়ে ফেলেছে ওয়াল্ট ডিজনি পিকচার্সের নতুন ছবি ‘দ্য লিটল মারমেইড’। গত মার্চে ছবিটির ট্রেলার প্রকাশের পর রীতিমতো হুমড়ি খেয়ে পড়েছেন দর্শক। ২৪ ঘণ্টার মধ্যে অর্থাৎ এক দিনে বিশ্বব্যাপী ১০৮ মিলিয়ন ভিউয়ের রেকর্ড গড়েছে ট্রেলারটি; যা বর্তমানে একটি বিরল উদাহরণ হিসেবে মনে করা হচ্ছে। ট্রেলারেই যখন এমন তোলপাড়, তখন ছবি নিয়ে দর্শকের আগ্রহ তো তুঙ্গে।

অগ্রিম টিকিটের জন্য এরই মধ্যে হইচই শুরু হয়ে গেছে। ছবি মুক্তির দিন যত ঘনিয়ে আসছে তত চাপ বাড়ছে যুক্তরাষ্ট্রের সিনেমা হলগুলোর ওয়েবসাইটে। আজ ২৬ মে আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে বহুল আলোচিত এ ছবি।

রূপকথার জাদুকর ডেনীয় লেখক ও কবি হ্যান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের বিশ্বখ্যাত গল্প অবলম্বনে ওয়াল্ট ডিজনি পিকচার্সের নতুন লাইভ অ্যাকশন সিনেমা দ্য লিটল মারমেইড। হলিউডের বিখ্যাত পরিচালক রব মার্শাল সিনেমাটি পরিচালনা করেছেন। গত ১২ মার্চ একাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের সময় এর ট্রেলার দেখানো হয়েছিল। সে সময় তারকা হ্যালি বেইলি ও মেলিসা ম্যাকার্থিকে উপস্থিত সবার সামনে পরিচয় করিয়ে দেওয়া হয়।

বেইলি অভিনয় করেছেন এরিয়েলের চরিত্রে আর ম্যাকার্থি ভিলেন উরসুলার চরিত্রে। সিনেমাটিতে মারমেইডের সমুদ্রে বিভিন্ন প্রাণীর সঙ্গে বসবাসের জীবন থেকে লোকালয়ে মানুষের সঙ্গে বসবাস করার ইচ্ছার কথা তুলে ধরা হয়েছে। নতুন চারটি মৌলিক গান সংযোজন করা হয়েছে এ ছবিতে, যা অতীতে কোনো লাইভ অ্যাকশন সিনেমায় দেখা যায়নি।

ডিজনির নতুন ছবি দ্য লিটল মারমেইড রিমেকে কে হবেন প্রিন্সেস অ্যারিয়েল তা নিয়ে চলছিল জল্পনাকল্পনা। শেষ পর্যন্ত জানা গেল, দ্য লিটল মারমেইড ছবিতে অভিনয় করবেন ছোট পর্দার জনপ্রিয় তারকা হ্যালি বেইলি। ছবিতে কণ্ঠশিল্পী হিসেবে দেখা যাবে তাকে। ছোট হ্যালি বড় চরিত্র পাওয়ায় খুশি হয়েছেন বন্ডগার্ল হ্যালি বেরি। হ্যালিকে অভিনন্দনও জানিয়েছেন তিনি। হ্যালি বেইলিকে উদ্দেশ করে টুইটারে হ্যালি বেরি লিখেছেন, ‘মনে করিয়ে দিই... হ্যালিরাই জিতছে। অভিনন্দন তোমাকে। এবার বড় পর্দায় কী করো তা দেখার জন্য অপেক্ষা করছি।’ হ্যালি বেইলির পাশাপাশি ছবিতে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন জ্যাভিয়ের বারডেম, অ্যাকওয়াফিনা, জ্যাকব ট্রেম্বলে ও জোনাহ হাউরকিং।

দ্য লিটল মারমেইড ১৯৮৯ সালে মুক্তি পাওয়া হলিউডের জনপ্রিয় ও দারুণ অর্থ উপার্জনকারী একটি আইকনিক চলচ্চিত্র। ৩৪০ কোটি টাকা দিয়ে বানানো এ ছবি প্রযোজকদের মুখে হাসি ফুটিয়ে বক্স অফিসে তুলে এনেছিল প্রায় ২ হাজার কোটি টাকা। সেই ছবি আবারও নতুন প্রজন্মের দর্শকদের জন্য নির্মিত হয়েছে নতুনভাবে। সেবার প্রিন্সেস অ্যারিয়েলের চরিত্রে কণ্ঠ দিয়েছিলেন ৫৭ বছর বয়সি মার্কিন অভিনেত্রী জোডি বেনসন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা