× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বন্ধুর জন্য কনসার্টে গাইলেন জনি ডেপ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ মে ২০২৩ ১৩:২০ পিএম

বন্ধুর জন্য কনসার্টে গাইলেন জনি ডেপ

বন্ধুর জন্য মানুষ কত কিছু না করে। বন্ধু যখন চিরতরে চলে যায়, তার স্মৃতি ধরে রাখার জন্য অনেকেই করেন বিভিন্ন আয়োজন। তেমনই হলিউড অভিনেতা জনি ডেপ তার প্রয়াত বন্ধু গিটারিস্ট জেফ বেকের স্মরণে করলেন ভিন্ন কিছু। অভিনেতা হিসেবে তার জুড়ি মেলা ভার। এবার হারিয়ে ফেলা বন্ধুর জন্য কনসার্টে গান পরিবেশন করলেন জনি।

‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ তারকা গত সোম-মঙ্গলবার দুটি কনসার্টে গিটার বাজিয়ে গান পরিবেশন করেন। উদ্দেশ্য, ৭৮ বছর বয়সে পরলোক গমন করা জেফ বেককে স্মরণ। কনসার্ট অনুষ্ঠিত হয় লন্ডনের রয়্যাল আলবার্ট হলে। এতে আরও অংশ নিয়েছেন কিংবদন্তি ব্যান্ডশিল্পী স্যার রড স্টুয়ার্ট (৭৯), রনি উড (৭৫), এরিক ক্লেপটন (৭৮)।

চলতি বছরের ১০ জানুয়ারি দুরারোগ্য ব্যাকটেরিয়া রোগে আক্রান্ত হয়ে মারা যান জেফ বেক। ২০২২ সালের ২২ ও ২৩ মে সর্বশেষ ট্যাুরে জনি ডেপসহ কনসার্টে অংশ নেওয়া প্রত্যেকেই উপস্থিত ছিলেন। তাই তার মৃত্যুতে ট্রিবিউট দেওয়ার জন্য জনি ডেপ এ কনসার্টে অংশ নেন।

সোমবার জনির আমন্ত্রণে কনসার্টে আরও অংশ নেন জেজে টপসের বিলি গিবনস ও মেটালিকা বেন্ডের ক্রিক হেমেট। জনি তাদের সঙ্গে গানও পরিবশেন করেন।

এদিকে এবার কান উৎসবে জনি ডেপের পা রাখা নিয়ে কম সমালোচনা হয়নি। গত বছর সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে তাঁর মামলা, অ্যাম্বারের অভিযোগ— সব মিলিয়ে পরিস্থিতি অনুকূলে ছিল না জনির। কানের মতো মর্যাদাপূর্ণ আসরে তার অংশগ্রহণের বিরোধিতা করেছেন অনেকে। তবে সব সমালোচনা তুড়ি মেরে উড়িয়ে দিয়ে রাজার মতোই কানের গালিচায় হাঁটলেন জনি। মুগ্ধতা ছড়ালেন জ্যঁ দ্যু বারি সিনেমার প্রদর্শনীতেও। সিনেমা শেষ হওয়ার পর দর্শক সাত মিনিট ধরে স্ট্যান্ডিং ওভেশন দিয়েছেন তাকে। এমন আবেগময় মুহূর্তে তাই আনন্দে অশ্রুসিক্ত হতে দেখা যায় জনি ডেপকে।

সংবাদ সম্মেলনে এসে জনি ডেপ বিষয়টি নিয়ে মজা করে বলেছেন, ‘আমি তো কয়েক সেকেন্ডের জন্য ভয়ই পেয়ে গিয়েছিলাম।’ পরে অবশ্য তিনি বলেছেন, এ ধরনের কাজ ভালো কাজে উৎসাহ বাড়ায়।’

সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিপক্ষে মানহানি মামলায় আইনি লড়াইয়ে জেতার পর এটাই তার প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি। এভাবেও বলা যায়, হলিউড থেকে দূরে সরে গিয়ে লম্বা বিরতির পর প্রধান চরিত্রে ফের পর্দায় ফিরেছেন তিনি। ফরাসি নির্মাতা-সহশিল্পীদের নিয়ে তার প্রত্যাবর্তন হলো।

এটা সত্যি, অ্যাম্বার হার্ডের সঙ্গে মামলার রেশ ধরে এবং হলিউড থেকে কাজ হারানো বিষয়ক গুঞ্জনের আগুনে গণমাধ্যমের ‘ঘি’ ঢালার বিষয়টি নিয়ে জনি ডেপ তেতে আছেন এখনও। এক প্রশ্নের জবাবে বললেন, ‘সংবাদ সম্মেলনের বিষয়টি সার্কাস হলেও এটুকু তো ঠিক যে, আমরা একটা সিনেমা বানিয়েছি বলেই অভিজ্ঞতা শেয়ারের জন্য এখানে এসেছি। তাই কেউ ভাববেন না, আমরা পণ্য বিক্রির জন্য এসেছি।’


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা