× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাক্ষাৎকার

সুলতানপুর নিয়ে আমি আশাবাদী

মৌসুম আহমেদ

প্রকাশ : ২৭ মে ২০২৩ ১৩:০৯ পিএম

আপডেট : ২৭ মে ২০২৩ ১৩:১১ পিএম

সুলতানপুর নিয়ে আমি আশাবাদী

ঢালিউডের আলোচিত চিত্রনায়িকা অধরা খান। কয়েক বছর ধরেই নিজেকে চলচ্চিত্রে প্রতিষ্ঠার চেষ্টা করে যাচ্ছেন তিনি। উপহার দিয়েছেন বেশ কিছু সিনেমাও। আগামী ২ জুন মুক্তির অপেক্ষায় আছে অধরা অভিনীত ‘সুলতানপুর’। এর মধ্যে শেষ করেছেন আরও একটি নতুন সিনেমার কাজ। রীতিমতো লাইট ক্যামেরা অ্যাকশন নিয়েই সময় কাটছে এই অভিনেত্রীর। কারণ তিনি অভিনয় নিয়ে যেতে চান বহুদূর। এসব নিয়েই প্রতিদিনের বাংলাদেশের মুখোমুখি অধরা। 


আসন্ন সিনেমা সুলতানপুরে আপনার চরিত্রটি কেমন? 

সুলতানপুরে আমার চরিত্রের নাম সামিয়া। যে বাবার আদর্শেই বড় হয়। সে যে এলাকায় বড় হয়, সেই এলাকার মানুষের প্রতিও বেশ যত্নবান ও সচেতন। মূলত একটি গুরুত্বপূর্ণ ও দায়িত্ববান চরিত্রেই দেখা যাবে আমাকে। এটি সীমান্তের রোমাঞ্চকর গল্প নিয়ে নির্মিত সিনেমা। এতে দেখা যাবে অনেকগুলো চমক। 


‘জান রে’ গানটি ইতোমধ্যে দর্শকদের মন ছুঁয়ে গেছে। এই গান নিয়ে কিছু বলুন-

যদিও আমাদের ছবিটি থ্রিলার ধাঁচের। এতে কোনো রোমান্টিক গান আশা করা যায় না। তবে জান রে গানটি ছবির প্রক্ষাপটের সঙ্গে সম্পূর্ণ ফুটে উঠেছে। শুধু গান না, ছবি গান দুই মিলে সিনেমা ঘিরে যে চাওয়া পাওয়া ছিল, তা সব ছাড়িয়ে গেছে। এত অল্প সময়ের মধ্যেই যে গানটি হিট করবে ভাবিনি। গানটি মুক্তির পর থেকে সবখানেই মানুষ শুনছে। টিকটক, রিলসেও গানটি নিয়ে মানুষের বেশ উন্মাদনা দেখা যাচ্ছে। আর গানটির সিনেমাটোগ্রাফি এত যত্ন নিয়ে করা হয়েছে যে সবাই মুগ্ধ হয়ে দেখছে।


ছবিটি নিয়ে আপনি কেমন প্রত্যাশা করছেন?

আমার আশা এ সিনেমা হিট করবে। সৈকত নাসির ভাই একজন ডায়নামিক নির্মাতা। একটা পরিচ্ছন্ন নির্মাণের ছাপ রাখেন তিনি। দর্শকের পালস ধরতে পারেন। এতে অনেক ভালো শিল্পী কাজ করেছেন। ভালো গল্প। সব মিলিয়ে আমি আশাবাদী। 


বর্তমানে ‘রাইটার’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত আছেন, এ ছবির বিষয়ে শুনতে চাই-

রাইটার সিনেমার শুটিং সম্প্রতি শেষ করলাম। এ সিনেমা দিয়ে আদর আজাদের সঙ্গে প্রথমবার জুটি হলাম। এখানে আদর আজাদকে দেখা যাবে একজন রাইটারের চরিত্রে। আমি আছি তার স্ত্রীর চরিত্রে। একজন লেখকের বাহ্যিক জীবন ও অন্তরালের জীবন নিয়েই মূলত সিনেমার কাহিনি। সেখানে আমারও বেশ কিছু বিশেষ ভূমিকা আছে। সব মিলে আশা করছি এই সিনেমাটাও দর্শকের মন ছুঁয়ে যাবে। 


সিনেমায় অভিনয়ের ক্ষেত্রে কোন বিষয়ের ওপর বেশি গুরুত্ব দিয়ে থাকেন? 

সবার আগে আমি যে বিষয়টা প্রাধান্য দিই তা হলো গল্প। পাশাপাশি নিজের চরিত্রটা কেমন তা-ও লক্ষ রাখি। এরপর যেটা আসে, সেটা হলো প্রডাকশন হাউস, পরিচালক ও সহ-অভিনেতার বিষয়টি। 


অভিনয়ের পাশাপাশি কী করতে ভালো লাগে? 

অভিনয়ের পাশাপাশি আমার অনেক কিছুই করতে ভালো লাগে। সময় পেলেই আমি জিমে যাই, নাচের অনুশীলন করি। পাশাপাশি বইও পড়া হয়। বলতে গেলে যে বিষয়গুলো আমার ভালো লাগে আমি সেগুলোই করি।


ওটিটির জোয়ার চলছে। আপনাকে এখনও এ প্ল্যাটফর্মে কাজ করতে দেখা যায়নি কেন?

অনেক গল্প পাচ্ছি, পড়ছি। ব্যাটে-বলে মিলে গেলে ওটিটিতে দেখা যাবে। 


সামনে আর কী কী কাজ আসতে পারে? 

সামনে আমার অভিনীত ‘দখিন দুয়ার’ সিনেমাটি আসবে। পাশাপাশি আরও বেশ কিছু কাজের কথা চলছে। দ্রুতই সেগুলোর ঘোষণা আসবে। 


আপনার প্রিয় ব্যক্তিত্ব? 

সুবর্ণা মুস্তাফা। কারণ তার কথা বলা, ব্যক্তিত্ব সবকিছুই ভালো লাগে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা